Prothom Kolkata

Popular Bangla News Website

কয়লাকাণ্ডের তদন্ত চলছে জোরকদমে, এবার সওকত ঘনিষ্ঠ সাদেখ লস্করকে তলব CBI এর

1 min read

।। প্রথম কলকাতা।।

কয়লা পাচারকাণ্ডে বর্তমানে তৎপর ভূমিকা গ্রহণ করেছে সিবিআই তদন্তকারী আধিকারিকরা। রীতিমত এই মামলার তদন্তে কোমর বেঁধে মাঠে নেমেছেন তাঁরা। একের পর এক তৃণমূল নেতাসহ বিধায়কদেরকে তলব করা হয়েছে। ইতিমধ্যেই এই পাচার কাণ্ডে সিবিআই এর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায় এছাড়াও ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা । আর এবার সেই তালিকায় নাম যুক্ত হল ক্যানিং পূর্বের তৃণমূল যুব প্রেসিডেন্ট সাদেখ লস্করের । তিনি সওকত মোল্লার ছায়াসঙ্গী হিসেবেই পরিচিত।

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার তাকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে বলে খবর সিবিআই সূত্রে। এদিকে আজ অর্থাৎ বুধবার কয়লা কাণ্ডে দ্বিতীয় বার তলব করার পরে এদিন নিজাম প্যালেস এসে হাজিরা দিয়েছেন সওকত মোল্লা। তিনি বুধবার সকাল ১১ টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসে এসে উপস্থিত হন। কয়লা পাচার কাণ্ডের তদন্ত করতে গিয়ে একাধিকবার প্রসঙ্গ উঠে এসেছে ক্যানিংয়ের বিভিন্ন ইটভাটার । জানা গিয়েছে আসানসোল থেকে যে বেআইনি কয়লা গুলি আসত তা এসে জমা হতো ক্যানিংয়ের বিভিন্ন ইটভাটায়। তাই সেই সব বেআইনি লেনদেন কীভাবে চলত? ক্যানিংয়ে ওই রকম কতগুলি ভাটা রয়েছে এবং ভাটা গুলি কার মালিকানাধীন? এই সমস্ত বিষয়গুলি আজ সওকত মোল্লার কাছ থেকে জানার চেষ্টা করবেন সিবিআই তদন্তকারী আধিকারিকরা।

এছাড়াও কয়লা পাচারে ক্যানিং এলাকায় সওকত মোল্লার কোনরকম ভূমিকা ছিল কিনা? তাঁর কাছে কয়লা পাচারের টাকা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে এসে পৌঁছতে কিনা ? সেই বেআইনি কয়লা গুলিকে কোন কাজে লাগানো হতো? এই সমস্ত বিষয় খতিয়ে দেখছেন সিবিআই তদন্তকারী আধিকারিকরা। গত ২৭ শে মে প্রথম নোটিশ দেওয়া হয়েছিল হাজিরা দেওয়ার জন্য কিন্তু পূর্বনির্ধারিত কিছু কাজ থাকায় তিনি ১৫ দিনের সময় চেয়ে নিয়েছিলেন । অবশেষে তাকে দ্বিতীয় নোটিশ দেওয়া হয় চলতি মাসের ৯ তারিখে।

এদিকে কয়লা পাচারকাণ্ডে নাম জড়িয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিয়া বন্দ্যোপাধ্যায়ের । গতকাল রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে প্রায় টানা ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী আধিকারিকরা। এককথায় কয়লা পাচার মামলায় তদন্তের ক্ষেত্রে গতি আনতে তৎপর সিবিআই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories