Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: হাওড়া কাণ্ডে রিপোর্ট পেস রাজ্যের, সম্প্রীতি রক্ষার নির্দেশ আদালতের

।। প্রথম কলকাতা।।

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে তাণ্ডবের পরিস্থিতি চলে হাওড়ার একাধিক স্থানে। রাস্তা, রেল অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগ, বোমাবাজিতে স্তব্ধ হয়ে পড়ে জনজীবন। হাওড়া ছাড়াও রাজ্যের একাধিক জেলায় চলে তাণ্ডব। এর বিরুদ্ধে আদালতে ৬ টি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। এই মামলায় আদালতে আজ রিপোর্ট পেশ করেছে রাজ্য সরকার।রাজ্যের রিপোর্টে দেখা যাচ্ছে হাওড়ার পাঁচটি স্থানে অশান্তি ঘটেছিল, ১৭ টি এফআইআর করা হয়, ৯৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বারাসাতে ৩ টি জায়গায় অশান্তি হয়েছে, ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, ৪ টি এফআইআর করা হয়েছে। এই ঘটনায় মুর্শিদাবাদের ৩ টি স্থানে অশান্তি হয়েছে, ৫ টি এফআইআর দায়ের করা হয়েছে, ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া অশান্তির ঘটনা ঘটেছে কৃষ্ণনগর, খড়গপুর, ডায়মন্ডহারবার, শিয়ালদহ, বিধান নগরে। প্রায় সর্বত্রই বেশকিছু সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে, করা হয়েছে এফআইআর। ঘটনার ভিডিও ফুটেজ পেশ করা হয়েছে। শেষ ৪৮ ঘণ্টায় কোনো ঘটনা ঘটেনি।মামলাকারীরা এ প্রসঙ্গে জানিয়েছেন, ঘটনায় যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের একটা অংশ অশান্তির ঘটনার সঙ্গে যুক্ত নয়।

প্রতিবাদের নামে সাধারণ মানুষের ভোগান্তি কেন হবে? রাজ্যে সমস্ত ধর্মীয় ও রাজনৈতিক মিছিল বন্ধ করার দাবি করেছেন একাধিক মামলাকারী। অনেকের অভিযোগ, রাজ্য অশান্তির সুযোগ করে দিয়েছে। এই ঘটনা পূর্বপরিকল্পিত। অনেকেই রাজ্যে সেনা নামাবার দাবি করেছেন।এ প্রসঙ্গে আদালতের পক্ষ থেকে জানানো হলো, রাজ্যে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেটাই রাজ্যের লক্ষ্য হওয়া দরকার। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে, মামলাকারীরা যে দলেরই হোন না কেন, তাঁরা যেন সম্প্রতি রক্ষা করেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories