Prothom Kolkata

Popular Bangla News Website

আদানির হাইপার স্কেল ডেটা সেন্টার পার্ককে অনুমোদন রাজ্যের, সাংবাদিক বৈঠকে জানালেন পার্থ

।। প্রথম কলকাতা ।।

বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হলেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন একাধিক বিষয় শোনা গেল তার কাছ থেকে।পার্থ জানালেন বিধানসভার অধিবেশন শুরু হচ্ছে ১০ জুন দুপুর ১ টা থেকে। সেদিনই দুপুর ২টোর সময় তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠক হবে নৌশর আলি কক্ষে।পার্থ বললেন মোট ছয় থেকে সাতটি বিল আনা হবে। স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, প্রানী ও প্রানী সম্পদ সংশোধনী বিল সহ মোট ছয়টি বিল আনা হবে। ৯ তারিখ সর্বদলীয় বৈঠক হবে ও কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হবে ওইদিন।

পার্থ আশাবাদী যে বিরোধীরা বিধানসভার অধিবেশনে আসবেন ও গঠনমূলক আলোচনায় অংশ নেবেন। কিন্তু শুভেন্দু অধিকারী কি আসবেন? এই প্রশ্নের উত্তরে পার্থ বলেন বিরোধী দলনেতা আসবেন কি আসবেন না সেটা অধ্যক্ষ ঠিক করবেন। উল্লেখ্য সোমবারই উত্তরবঙ্গ সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার রওনা হওয়ার আগে নবান্নে মন্ত্রীসভার একটি গুরুত্বপূর্ণ বৈঠকও হয়। সেই বৈঠকে গৃহীত সিদ্ধান্তও প্রসঙ্গেও জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী।নবান্নে মন্ত্রীসভার বৈঠক প্রসঙ্গে তিনি জানান সিলিকন ভ্যালিতে আদানি এন্টার প্রাইজ হাইপার ডেটা সেন্টার গড়ার জন্য ৫১.৭৫ একর জমি নেওয়ার জন্য আবেদন করেছিলো।

৯৯ বছরের জন্য লিজের কথা জানায় আদানি গ্রুপ। সেটা পাশ হয়েছে। এর ফলে রাজ্যের অর্থনৈতিক লেনদেন বাড়বে। অন্যদিকে খড়গপুরের ইন্ডাস্ট্রিয়াল পার্কে মোট চারটি কোম্পানিকে পাঁচ একর করে জমি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাইকেল তৈরির কারখানা গড়ার জন্য।এছাড়াও ইউনিরক্স সাইকেলকে দেওয়া হবে ৫ একর জমি সঙ্গে ১০ কোটি টাকা এছাড়া ১৫০ জনের কর্মসংস্থান, মিলাপ সাইকেল, লুনা টায়ার্স, ও ক্রিমটন ইন্ডাস্ট্রিস এই চারটি সংস্থাকেও শিল্পের জন্য সুযোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories