Prothom Kolkata

Popular Bangla News Website

তপন কান্দু হত্যাকাণ্ডে বহাল সিবিআই নির্দেশ, রাজ্যের আবেদন খারিজ করল হাইকোর্ট

।। প্রথম কলকাতা ।।

১৩ মার্চ সন্ধ্যেবেলা গুলিবিদ্ধ করে খুন করা হয় ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দুকে। তিনজন দুষ্কৃতি তাঁকে লক্ষ করে গুলি করে। পেটে গুলি লেগে মৃত্যু হয় তাঁর। এই হত্যা মামলায় কলকাতা হাইকোর্টের তরফে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। এই প্রেক্ষিতে রাজ্যের পক্ষে কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্ত নাকোচের কথা জানানো হয়েছিল।

আজ তপন কান্দু হত্যা মামলায় রাজ্যের আবেদন খারিজ করলো কলকাতা হাই কোর্ট। সিবিআই তদন্তের নির্দেশই বহাল রাখা হল। বিচারপতির ডিভিশন বেঞ্চে খারিজ হলো রাজ্যের আবেদন।আদালত সূত্রে খবর, গত ৪ এপ্রিল ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যা মামলার তদন্তের ভার সিবিআইকে দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

তপন কান্দু খুনে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থাই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তিনি রাজ্য পুলিশের হাতে থাকা সব নথি সিবিআইকে হস্তান্তরের নির্দেশ দেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন জানিয়েছিল রাজ্য। তাঁদের বক্তব্য ছিল, রাজ্য পুলিশের তৈরি সিটের হাতেই দেওয়া হোক তদন্তভার। আজ সেই আবেদনের রায় ঘোষণা করা হয়।

জানানো হয় রাজ্য পুলিশ নয় সিবিআই তদন্তই বহাল থাকবে।আজ সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ জানান, ঝালদা তপন কান্দু হত্যায় সিবিআই তদন্তই বহাল থাকছে। অর্থাৎ এক্ষেত্রে রাজ্যের আবেদনকে খারিজ করা হলো আজ। জানানো হয়েছে সিঙ্গেল বেঞ্চের রায়ে কোনো ত্রুটি ছিলো না তাই সেই নির্দেশই বহাল রাখা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories