Prothom Kolkata

Popular Bangla News Website

ভার্চুয়াল টেস্ট ড্রাইভ, অনলাইনে কেনা-কাটা! মেটাভার্স থেকে অনুপ্রাণিত ভারতে MGVerse আনছে MG Motor

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত বছর বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook ঘোষণা করেছিল তারা আগামীদিনে মেটাভার্স প্রযুক্তি আনতে চায়। এই ডিজিটাল দুনিয়ায় পড়াশুনো, চাকরি, ভ্রমণ থেকে শুরু করে জমি কেনা-বেচা, ব্যবসা এমনকি গাড়িও কেনা যাবে ভার্চুয়ালি। ঠিক এরকমই এক প্রযুক্তির উপর ভর করে অটোমোবাইল সংস্থা MG Motor India এদিন জানিয়েছে, তারা এই বছর MGVerse নামক একটি প্ল্যাটফর্ম লঞ্চ করতে চলেছে গ্রাহক এবং তাদের কর্মচারীদের জন্য।

যেখানে কর্মচারীরা কাজ করতে পারবে পাশাপাশি সহযোগিতা, সহ-সৃষ্টি, সামাজিকীকরণ এবং গাড়ি কেনাকাটাও করা যাবে এই প্ল্যাটফর্ম থেকে। প্ল্যাটফর্মটি মোবাইলের পাশাপাশি অন্যান্য ওয়েব ব্রাউজার থেকেও অ্যাক্সেস করা যাবে।

MG Motor এর সৃজনশীলতা গ্রাহকরা যাতে অন্বেষণ করতে পারে তার জন্য সংস্থাটি ৫ টি ভিন্ন এক্সপিরিয়েন্স সেন্টার খুলতে চলেছে।

১. Explore and Creator’s Center : এই মেটাভার্সে গ্রাহকরা নিজেদের পছন্দমত অ্যাক্সেসরাইজ দিয়ে MG গাড়ি তৈরি করতে পারবে। এ ছাড়া এই গাড়ি নিজেদের পছন্দের শহর ও রাস্তায় একটি ভার্চুয়াল টেস্ট ড্রাইভ নিতে পারবে। এই MGVerse এর মাধ্যমে গ্রাহকরা বাড়ি থেকেও গাড়ি বুক করতে পারবেন। শোরুমে আসার প্রয়োজন পড়বে না।

২. NFT Gallery : এই সেন্টারে MG এর সেরা সংগ্রহগুলি দর্শন করা, সহযোগিতা করা বা কো-ক্রিয়েট করা এবং সেগুলি কিনতে পারবে গ্রাহকরা। শুধু তাই নয়, গ্রাহকরাও এখানে নিজস্ব NFT তৈরি করে উপার্জন করার সুযোগ পেতে পারেন।

৩. MG Car Club : এই প্ল্যাটফর্মে সংস্থার সদ্যসরা বিভিন্ন কনসার্টের মাধ্যমে নিজেদেই মধ্যে সংযোগ স্থাপন ও একত্রিততা উদযাপন করতে পারবেন। পাশাপাশি তাদের কাছে MGVerse থেকে MG এর পণ্যদ্রব্য কেনার বিকল্পও থাকবে।

৪. Gaming Arena : এই প্ল্যাটফর্মে ব্যবহারকারীরা MG এর রেসিং ইতিহাস অনুভব করার সুযোগ পাবেন। এছাড়া পছন্দের রেসট্র্যাক বেছে নিয়ে একটি স্পোর্টিয়ার এমজিতে রেস করা বা অন্যান্য গেম খেলা যাবে। জানানো হয়েছে, ব্যবহারকারীদের জন্য অজস্র গেম উপলব্ধ করানো হবে।

৫. MG Knowledge Center : এটি MG কর্মচারীদের এবং অংশীদারদের ভার্চুয়াল প্রশিক্ষণ সেশন, কনফারেন্স, মিটিং, ইত্যাদিতে যোগদানের সুযোগ প্রদান করবে।

উক্ত ৫ প্ল্যাটফর্ম ছাড়াও MG ePay, MG Expert, NFTs ইত্যাদি সুযোগ-সুবিধা নিয়ে আসছে এই অটোমোবাইল সংস্থা।

Categories