Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ঋণ পেতে হয়রানির দিন শেষ, নতুন পোর্টালের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

।।প্রথম কলকাতা।।

এবার থেকে খুব সহজেই ঋণ পাওয়া যাবে। ১২৫ টিরও বেশি ঋণদাতা সংস্থা উপস্থিত থাকবে। শিক্ষার ক্ষেত্রে যেমন ঋণ পাওয়া যাবে, তেমনি চাষাবাদের ক্ষেত্রে, ব্যবসায়িক ক্ষেত্রে জন্য ঋণ পাওয়া যাবে, আবার ব্যক্তিগত প্রয়োজনেও ঋণ মিলবে। আজ এক নতুন পোর্টালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা হলো জনসমর্থ পোর্টাল। এই পোর্টাল থেকে খুব সহজেই ঋণ পাওয়া যাবে।

আজ অর্থ মন্ত্রকের বিশেষ অনুষ্ঠানে জনসমর্থ পোর্টালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই জনসমর্থ পোর্টাল থেকে চার ধরনের ঋণ পাওয়া যাবে। শিক্ষার জন্য ঋণ, চাষাবাদের জন্য ঋণ, ব্যবসার জন্য ঋণ ও ব্যক্তিগত কারণে ঋণের জন্য পোর্টালে আবেদন করা যাবে। এই পোর্টালের সঙ্গে ১২৫ টিরও বেশি ঋণদাতা সংস্থা যুক্ত থাকবে।

সরকারি প্রকল্পের বিভিন্ন সুবিধা মানুষের কাছে সহজে পৌঁছে দিতেই এই পোর্টালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এটি একটি স্টেপ ওয়ান ডিজিটাল পোর্টাল। আবেদন করার পর ঋণ পাবার যোগ্য কিনা? সে বিষয়ে কিছু প্রশ্ন করা থাকবে। সেই প্রশ্নগুলোর উত্তর দিলেই ঋণের অনুমোদন পাওয়া যাবে। আর অনুমোদন পাওয়ার অল্প সময়ের মধ্যে মিলবে ঋণ।

আবার, এই অনুষ্ঠান থেকে আজাদি কে অমৃত মহোৎসব উপলক্ষে একাধিক নতুন কয়েনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ ১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকা, ২০ টাকার নতুন কয়েনের প্রকাশ করা হলো। এই মুদ্রা গুলির মধ্যে আজাদি কা অমৃত মহোৎসবের লোগোর থিম থাকবে। আর এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো, দৃষ্টিহীন বা দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিরাও খুব সহজেই এই কয়েন গুলিকে শনাক্ত করতে পারবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories