Prothom Kolkata

Popular Bangla News Website

অবশেষে জল্পনার অবসান, হার্শাল প্যাটেলের সঙ্গে বিবাদ প্রসঙ্গে মুখ খুললেন রিয়ান

।। প্রথম কলকাতা ।।

সদ্য সমাপ্ত ২০২২ আইপিএলের একটি ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা হার্শাল প্যাটেলের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালসের প্রতিশ্রুতিমান ক্রিকেটারের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের সদস্যদের বিবাদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অবশেষে সেই বিবাদ নিয়ে মুখ খুলেছেন রিয়ান।

প্রসঙ্গত ২০২২ আইপিএলের একাধিক ম্যাচে রিয়ানের আচরণ নিয়ে সাধারণ ক্রিকেট অনুরাগী থেকে সুনীল গাভাস্কারের মতো কিংবদন্তি ক্রিকেটাররাও অসন্তুষ্ট হয়েছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ওই ম্যাচটিতে রিয়ান ভালো পারফর্ম করলেও প্রচারের আলো গিয়ে পড়েছিল ইনিংসের শেষে ঘটা বিবাদের উপর।

সম্প্রতি একটি সাক্ষাতকারে হার্শালের সঙ্গে সেই বিবাদের স্মৃতিচারণ করেছেন রিয়ান। আসাম থেকে উঠে আসা ২০ বছর বয়সী প্রতিশ্রুতিমান ক্রিকেটার বলেন – ” ২০২১ আইপিএলের একটি ম্যাচে হার্শাল আমাকে আউট করার পর হাত দিয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার ইঙ্গিত করেছিল। সেই সময় হার্শালের আচরণ চোখে না পড়লেও হোটেলে ফেরার পর রিপ্লেতে বিষয়টি নজরে আসে। বিষয়টি মাথাতেই থেকে গিয়েছিল। ২০২২ আইপিএলের ওই ম্যাচের শেষ ওভারে হার্শালের বিরুদ্ধে বাউন্ডারি মারার পর আমিও একই ইঙ্গিত করি। কোনও প্রকার গালিগালাজ করিনি। “

রিয়ান জানান, ইঙ্গিত দেখে হার্শাল কিছু না বললেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আরেক তারকা পেসার মহম্মদ সিরাজ তাকে ডাকেন। রিয়ান আরও বলেন – ” মহম্মদ সিরাজ আমাকে বলে ‘তুমি একজন বাচ্চা, বাচ্চার মতোই আচরণ করো। ‘ আমি তখন উত্তর দিয়েছিলাম – ‘ ভাইয়া আমি তো তোমাকে কিছুই বলিনি। ‘ ম্যাচ শেষে হার্শাল আমার সাথে হাত মেলায়নি। বিষয়টি অপরিণত মনে হয়েছে। “

রাজস্থান রয়্যালসের হয়ে ২০২২ আইপিএলে ১৭টি ম্যাচ খেলার সুযোগ পেলেও রিয়ানের কাছ থেকে আশানুরূপ পারফর্মেন্স পাওয়া যায়নি। ডান হাতি ব্যাটার ১৭ ম্যাচে ১৮৩ রান সংগ্রহ করেছিলেন। প্রতিযোগিতার বিভিন্ন ম্যাচে রিয়ানের ফিল্ডিং প্রচেষ্টা প্রশংসিত হলেও সুনীল গাভাস্কারের মতো ধারাভাষ্যকাররা তাঁর আচরণের নিন্দা করেছিলেন।

Categories