Prothom Kolkata

Popular Bangla News Website

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন প্রসঙ্গে বিসিবি’র উদ্দেশ্যে তোপ দাগলেন তামিম ইকবাল

1 min read

।। প্রথম কলকাতা ।।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটানো সংক্রান্ত প্রশ্নে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভূমিকায় প্রবল চটেছেন তামিম ইকবাল। বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার তামিম ২০২১ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। তামিম জানিয়েছিলেন ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করবার জন্যেই টি-টোয়েন্টি দল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিলেও একের পর এক ম্যাচে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। এরপর দলে তামিমের প্রত্যাবর্তনের দাবী জোরদার হয়ে ওঠে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে সংবাদমাধ্যমকে জানানো হয় তামিমের কাছে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটানোর আর্জি জানানো হলেও তারকা ক্রিকেটারের কাছ থেকে সাড়া।মেলেনি। দেশের ক্রিকেট বোর্ডের এই প্রচার নিয়েই প্রবল ক্ষুব্ধ হয়েছেন তামিম। বাম হাতি ওপেনার জানিয়েছেন বিসিবি’র তরফে তাকে নিজের অবস্থান ব্যাখ্যা করবার সুযোগই দেওয়া হয়নি।

রবিবার ঢাকায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নিজের ক্ষোভ জানিয়েছেন তামিম। বাংলাদেশের ওডিআই অধিনায়ক বলেন – ” কেউ আমাকে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে আমার পরিকল্পনা নিয়ে কথা বলবার সুযোগ দেয়নি। হয় গণমাধ্যম অথবা বোর্ডের তরফে আর টি-টোয়েন্টি ভবিষ্যত নিয়ে কথা বলা হয়। আমাকে বোর্ডের তরফে নিজের অবস্থান ব্যাখ্যার সুযোগ দেওয়া হয়নি। ” নারাজ তামিম আরও বলেন – ” দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি, নিজের অবস্থান ব্যাখ্যা করবার সুযোগ আমার প্রাপ্য। বোর্ড বা মিডিয়ার তরফে আমাকে সেই সুযোগটুকু দেওয়া হয়নি। আপনারা আমার টি-টোয়েন্টি ভবিষ্যত নিয়ে কথা বলেছেন, একের পর এক মত উঠে এসেছে। তারপর বোর্ডের তরফে জানানো হচ্ছে আমার তরফ থেকে সাড়া মিলছে না। “

Categories