Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : এসএসসি নিয়োগে দুর্নীতি, পরেশকন্যার মতোই চাকরি খোয়ালেন আরও এক শিক্ষক

1 min read

।। প্রথম কলকাতা।।

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে বর্তমানে রীতিমত তোলপাড় হয়ে রয়েছে রাজ্য। বেআইনিভাবে যে সকল শিক্ষক-শিক্ষিকারা চাকরি পেয়েছেন , যারা বর্তমানে শিক্ষকতার সঙ্গে যুক্ত রয়েছেন তাদেরকে এনে দাঁড় করানো হচ্ছে কাঠগড়ায় । কিছুদিন পূর্বে পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি বাতিল করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এমনকি তাকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে, এরপর থেকে তিনি আর নিজেকে শিক্ষিকা হিসেবে পরিচয় দিতে পারবেন না। একই রকম ভাবে এসএসসি বেআইনি নিয়োগ সংক্রান্ত মামলায় আরও এক শিক্ষকের চাকরি বাতিল করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

মধ্যশিক্ষা পর্ষদের নবম দশম শ্রেণীর গণিতের শিক্ষক সিদ্দিক গাজীর শিক্ষক পদ বাতিল করার সিদ্ধান্ত নিল আদালত। কারণ তাঁর নিয়োগের ক্ষেত্রে যথেষ্ট নিয়ম ভঙ্গ হয়েছে বলে দাবি আদালতের ।জানা গিয়েছে, এসএসসির মেধাতালিকা সেই সময় ২০০ নম্বরে যিনি ছিলেন তাকে চাকরি দেওয়া হয়নি। সেই জায়গায় সিদ্দিক গাজী যিনি ২৭৫ নম্বর স্থানাধিকারী তিনি বর্তমানে গণিতের শিক্ষক হিসেবে শিক্ষকতা করছেন। কাজেই বেআইনি শিক্ষকের শিক্ষক পদ বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে।

এসএসসি নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির পর্দা ফাঁস হতেই একের পর এক শাসক দলের নেতা মন্ত্রীদের সিবিআই তলব করেছে। চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে রয়েছে রাজ্য । এই মতো পরিস্থিতিতে একজন বেআইনি শিক্ষিকাকে পূর্বেই কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আর এবার একইভাবে আরও একজন শিক্ষক তাঁর চাকরি খোয়ালেন। অর্থাৎ এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় বেনিয়মের জাল বহুদূর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেই মনে করা হচ্ছে। এই ঘটনার তদন্তভার বর্তমানে সিবিআই আধিকারিকদের হাতে। এবার এই তদন্ত চলাকালীন সময়ে আরও কত বেআইনি শিক্ষক বা শিক্ষিকার খোঁজ পাওয়া যায় তা দেখার বিষয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories