Prothom Kolkata

Popular Bangla News Website

অষ্টমবারের জন্যে ৩০০০ মিটার স্টিপলচেজে জাতীয় রেকর্ড গড়লেন অবিনাশ সাবলে

1 min read

।। প্রথম কলকাতা ।।

রবিবার রাবাত ডায়মন্ড লিগের ৩০০০ মিটার স্টিপলচেজে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন অবিনাশ সাবলে। ভারতীয় তারকা অ্যাথলিট ৮.১২.৪৮ সময় করে অষ্টমবারের জন্যে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করলেন। মরক্কোয় আয়োজিত ডায়মন্ড লিগটিতে অবিনাশ পঞ্চম স্থান পেয়েছেন।

রবিবার রাবাত ডায়মন্ড লিগের পুরুষদের ৩০০০ মিটার স্টিপলচেজে জাতীয় রেকর্ড গড়া অবিনাশ টোকিও অলিম্পিকের ব্রোঞ্জ পদকজয়ী বেঞ্জামিন কিগানকে পিছনে ফেলেন। প্রসঙ্গত অবিনাশের এই টাইমিং তাকে টোকিও অলিম্পিকে চতুর্থ স্থান এনে দিতে পারত।

চলতি বছরের মার্চ মাসে তিরুবন্তপুরমে আয়োজিত ইন্ডিয়ান গ্রাঁ পিক্সে ৮.১৬.২১ সময় করে জাতীয় রেকর্ড গড়েছিলেন অবিনাশ। ভারতীয় তারকা অ্যাথলিট রবিবাত রাবাত ডায়মন্ড লিগে সেই সময়ের থেকে প্রায় চার সেকেন্ড সময় কম নিয়েছেন। এই নিয়ে অষ্টমবারের জন্যে পুরুষদের ৩০০০ মিটার স্টিপলচেজে জাতীয় রেকর্ড গড়লেন অবিনাশ।

২০১৮ সালে প্রথমবার ৮.৩৯.৮০ সময় করে গোপাল সাইনির ৩৭ বছরের পুরানো রেকর্ড় ভেঙেছিলেন অবিনাশ। এরপর অবিনাশ একের পর নিজের রেকর্ড ভেঙেছেন। গতমাসে সান জুয়ানের সাউন্ড রানিং মিটে পুরুষদের ৫০০০ মিটার ইভেন্টে ১৩.২৫.৬৫ সময় করে অবিনাশ সবচেয়ে পুরানো জাতীয় রেকর্ডটিও ভাঙেন। এই মুহূর্তে ২৭ বছরের অবিনাশ সাবলের দখলে তিনটি জাতীয় রেকর্ড রয়েছে। পুরুষদের পাঁচ হাজার মিটার ও ৩০০০ মিটার স্টিপলচেজের পাশাপাশি হাফ ম্যারাথনের জাতীয় রেকর্ডটিও নিজের দখলে করেছেন সাবলে।

Categories