Prothom Kolkata

Popular Bangla News Website

বিধায়ক কেনাবেচার অভিযোগ, দুর্নীতি দমন শাখার দ্বারস্থ কংগ্রেস

1 min read

।। প্রথম কলকাতা ।।

নির্বাচনের আগে বিধায়ক কেনা বেচা হতে পারে এমন আশঙ্কা করে আগেভাগেই নিজেদের নেতাদের অন্যত্র সরিয়ে নিয়েছিল কংগ্রেস এবার ঘোড়া কেনাবেচার অভিযোগ এনে দুর্নীতি দমন শাখার দ্বারস্থ কংগ্রেস। রাজস্থান নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই যেন প্রকট হচ্ছে ঘোড়া কেনাবেচার অভিযোগ। আর তাই রবিবার কংগ্রেস দুর্নীতি দমন শাখা এবং রাজস্থান পুলিশের বিশেষ অপারেশন গ্রুপের কাছে অভিযোগ জানায় যে বিধায়কদের দল পরিবর্তন করাতে প্রলুব্ধ করা হচ্ছে অর্থাৎ স্পষ্ট ভাবেই ঘোড়া কেনাবেচার চেষ্টা করা হচ্ছে বিরোধীদের তরফে, এমনই অভিযোগ কংগ্রেসের।

বিধানসভায় কংগ্রেসের চিফ হুইপ মহেশ যোশি বিধায়কদের প্রলুব্ধ করার জন্য দুর্নীতিমূলক চুক্তি যাতে না হয় তা নিশ্চিত করার জন্য অনুরোধ করেছেন দুর্নীতি দমন শাখাকে এবং এই প্রসঙ্গে পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি জানিয়েছেন। বিধায়কদের প্রলুব্ধ করা এবং বেআইনি ভাবে অর্থ দেওয়ার বিষয়টির ওপরেও আলোকপাত করতে বলেছেন।

কংগ্রেসের চিফ হুইপ মহেশ যোশি একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন এই বলে যে কংগ্রেস শিবিরের বিধায়কদের প্রলুব্ধ করার চেষ্টা চলছে। কিছু বিধায়ক জানিয়েছেন যে টেলিফোনে বিজেপি-সমর্থিত প্রার্থী সুভাষ চন্দ্রকে ভোট দেওয়ার জন্য প্রলুব্ধ করার চেষ্টা করা হচ্ছে। তবে কংগ্রেসও স্বস্তি পেয়েছে কারণ ছয়জন বিধায়ক যারা বিভিন্ন কারণে দলের ওপর ক্ষুব্ধ ছিলেন তাদের যাবতীয় অভিমান মেটানো গেছে এবং তারা উদয়পুরের ওই রিসর্টেও গেছেন অশোক গেহলটের সাথে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories