Prothom Kolkata

Popular Bangla News Website

উদ্যোগী মমতা, তাঁর শিক্ষকতা করা স্কুলকে ইংরেজি মাধ্যম করার কাজ শুরু সরকারের

1 min read

।।প্রথম কলকাতা।।

বৃহস্পতিবার ভবানীপুরে শীতলা মন্দির পরিদর্শনে গেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেক পুরনো দিনের কথা শোনা গেছিল তার মুখে। সেদিনই বলেছিলেন এলাকার স্কুল মন্মথনাথ নন্দন বয়েজ এন্ড গার্লসকে এবার ইংরেজি মিডিয়াম করে দেওয়া হবে। এই স্কুলেই চাকরি করতেন মমতা।

মন্মথনাথ নন্দন বয়েজ অ্যান্ড গার্লস স্কুল ইংরেজি মাধ্যমে পরিণত হওয়ার খবরে খুশি এলাকাবাসীরাও। এলাকার তৃণমূল নেতা জানিয়েছেন তাদের ৭১ নম্বর ওয়ার্ডে ৪২টি বস্তি রয়েছে। অনেক টাকা খরচ করে বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে সন্তানদের পড়ানোর মতো সামর্থ্য নেই সেখানকার বেশির ভাগ বসিন্দার। তাই মুখ্যমন্ত্রীর শিক্ষকতা করে যাওয়া স্কুলটি যখন ইংরজি মাধ্যম স্কুল হবে বলে এলাকাবাসী জানলেন, তাঁরা খুব খুশি হয়েছেন। কারণ বিনামূল্যে তাঁরাও এ বার ছেলেমেয়েদের ইংরেজি স্কুলে পড়াতে পারবেন।

শিক্ষা দফতর সূত্রে জানা গেছে, নতুন চেহারা দেওয়া হবে স্কুলটিকে। প্রাথমিক স্কুলটিতে শুরু হবে ইংরেজি মাধ্যমে পঠন-পাঠন। গত বৃহস্পতিবার ভবানীপুরের কাঁসারিপাড়া শীতলামাতা মন্দিরের পুজোর উদ্বোধনে এসে এমনটাই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেদিন মন্মথনাথ নন্দন বয়েজ অ্যান্ড গার্লস স্কুল প্রসঙ্গে খোঁজখবর নেন এবং স্মৃতিচারণাও করেন তিনি।

মমতা সেদিন বলেন কলেজে পড়ার সময় এই পাড়ার স্কুলে ৬০ টাকা মাইনে নিয়ে পড়াতেন তিনি। তারপর মায়ের হাতে সেই টাকা তুলে দিতেন কারণ তার বাবা তখন মারা গিয়েছিলেন।

আসলে ভবানীপুর বরাবরই তার কাছে আবেগের জায়গা অন্যতম প্রিয় জায়গা। ভবানীপুর মমতার গড় বলেই পরিচিত। এদিন তিনি উল্লেখ করেন ভবানীপুর মানে শুধু বাঙালি অবাঙালি হিন্দু মুসলিম নয় ভবানীপুর আসলে সবার জায়গা। ভবানীপুরের উন্নতিতে তিনি সদাসচেষ্ট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories