Prothom Kolkata

Popular Bangla News Website

CBI: কললিস্ট দেখে তলব অনুব্রত-ঘনিষ্ঠদের, CBI ক্যাম্পে হাজিরা ময়ূরেশ্বরের TMC বিধায়কের

1 min read

।। প্রথম কলকাতা।।

ভোট-পরবর্তী হিংসা মামলায় তদন্তের ক্ষেত্রে বর্তমানে তৎপর ভূমিকা গ্রহণ করেছে সিবিআই । একুশের বিধানসভা নির্বাচনের ফলাফল যেদিন ঘোষিত হয় সেইদিন ইলামবাজারের বিজেপি কর্মী গৌরব সরকারকে খুন করা হয়। সেই ঘটনায় নাম জড়ায় বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। আর তারপর থেকেই প্রায় চার বার অনুব্রত মণ্ডলকে এই ঘটনার তদন্তে তলব করেছে সিবিআই। প্রথম তিনবার হাজিরা এড়িয়ে গেলেও শেষবার তিনি উপস্থিত হন সিবিআইয়ের অফিসে। কিন্তু এখানেই শেষ নয় । তাঁর কললিস্ট খতিয়ে দেখে এবার একের পর এক তলব করা হচ্ছে বিভিন্ন তৃণমূল নেতৃত্বদের।

ময়ূরেশ্বরর তৃণমূল বিধায়ক অভিজিৎ রায়কে দুর্গাপুরের এনআইটি গেস্ট হাউসে হাজিরা দিতে দেখা যায় আজ। তিনি সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে এসে উপস্থিত হন সকাল সোয়া দশটা নাগাদ। যদিও ক্যাম্পে ঢোকার আগে তিনি জানান, তলব করা হয়েছে বলে তিনি হাজিরা দিতে এসেছেন। কী কারণে তাকে তলব করা হয়েছে সেই প্রসঙ্গে কিছু জানেন না তিনি। তবে জিজ্ঞাসাবাদ শেষে ক্যাম্প থেকে বেরিয়ে আসার পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ২ রা মে বিজেপি কর্মী খুনের দিন অনুব্রত মণ্ডলকে যারা যারা ফোন করেছিলেন তাদের সকলকেই তলব করা হয়েছে এবং এই একই কারণে তাকেও ডাকা করা হয়েছে।

এদিন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়, কী কারনে তিনি ২ রা মে ফোন করেছিলেন অনুব্রত মণ্ডলকে। সকাল এগারোটা নাগাদ তিনি সিবিআই ক্যাম্প থেকে বেরিয়ে যান। ইলামবাজারের ভোট-পরবর্তী হিংসা মামলায় পাঁচজন তৃণমূল নেতৃত্ব ৬ জনকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। রবিবার অর্থাৎ গতকাল ভোট পরবর্তী হিংসা মামলা তাদেরয় জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁরা হলেন ইলামবাজারের ব্লক তৃণমূল সভাপতি ফজলুল রহমান, আউশগ্রাম এর অঞ্চল সভাপতি তাপস চট্টোপাধ্যায়, আউশগ্রাম এর একজন তৃণমূল কর্মী তপন শেখ, গলসির এক তৃণমূল কর্মী মনোজ সিংহ এবং জামালপুরের বাসিন্দা দিলীপ ঘোষাল।

সিবিআই এর নির্দেশ পেয়ে রবিবার সকাল ১০ টার মধ্যে তাসঁরা সকলেই এসে উপস্থিত হন দুর্গাপুরের অস্থায়ী সিবিআই এর ক্যাম্পে। প্রায় সাড়ে এগারোটা নাগাদ তাদের সকলকেই জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়। সূত্রের খবর, ভোট পরবর্তী হিংসা মামলায় রবিবার অনুব্রত মণ্ডলের ৩ দেহরক্ষীকেও জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়াও এই ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ লাভপুরের তৃণমূল বিধায়ক অভিজিৎ সিনহাকে তলব করেছিল সিবিআই। ওই একই দিনে কেতুগ্রামের তৃণমূল বিধায়ক শেখ শাহনওয়াজকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories