Prothom Kolkata

Popular Bangla News Website

Char Dham Yatra: উত্তরকাশীতে যমুনেত্রীর পথে বাস উল্টে দুর্ঘটনা, মৃত বেড়ে ২৬

|| প্রথম কলকাতা ||

যমুনোত্রি যাওয়ার পথে বাস উল্টে বিপত্তি। মৃত প্রায় ২৬ জন। তবে সঠিক মৃতের সংখ্যা এখনো জানা যায়নি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা। ঘটনায় শোক প্রকাশ মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মৃত ও আহতদের আর্থিক সহায়তা প্রদানের কথা বলা হয়েছে।

৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশ্যে রওনা হয় বাসটি। মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে শুরু হয় যাত্রা। রবিবার, উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং খাদে পরে যায়। এরপর ঘটনাস্থলে পুলিশ পৌঁছে উদ্ধারকার্য শুরু করে। উত্তরখন্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছিলেন ১৫ টি মৃতদেহ উদ্ধার হয়েছে। বিপুল সংখ্যক মানুষ আহত হয়েছেন। কিন্তু এরপর মৃত্যুর সংখ্যা আরও বেড়ে ২৬ হয়। পুলিশ ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকার্য চালাচ্ছে।

দুর্ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা সাহায্যের কথা ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। মৃতদের উদ্দেশ্যে ট্যুইট করে শোক প্রকাশ করেন অমিত শাহ। উত্তরখন্ডের প্রধানমন্ত্রী পুষ্করসিংহ ধামির সাথে টেলিফোনে এই বিষয়ে কথাও বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘটনার পরবর্তীতে শোক প্রকাশ করে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories