Prothom Kolkata

Popular Bangla News Website

হজরতকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে ছড়াচ্ছে হিংসা, মুখপাত্র নূপুর শর্মাকে বরখাস্ত করল বিজেপি

।। প্রথম কলকাতা ।।

হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য আর তার জেরেই বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে দল থেকে বরখাস্ত করা হল। জ্ঞানবাপী মসজিদ নিয়ে বিতর্কের প্রেক্ষিতে করা ওই মন্তব্যের জন্য দেশ জুড়ে আলোড়ন তৈরি হয়েছে। আর এর পরেই রবিবার গেরুয়া শিবিরের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল, দলীয় মুখপাত্রের ওই মন্তব্যের সঙ্গে সহমত নয় দল। তার পরেই বরখাস্ত করা হল নূপুরকে।

জাতীয় মুখপাত্র নুপূরকে একটি চিঠি দিয়ে বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলারক্ষা কমিটির সম্পাদক ওম পাঠক জানিয়ে দিলেন, দলবিরোধী কথা বলেছেন আপনি। দল এই বক্তব্যকে সমর্থন করে না। আপাতত আপনাকে দলের পদ এবং দায়িত্ব থেকে বরখাস্ত করা হল।

শুধু নূপুর একা নন আরেক মুখপাত্র নবীন জিন্দলকেও বরখাস্ত করা হল। বিজেপির তরফে ঘোষণা করা হয়, প্রাথমিক সদস্যপদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে নূপুর শর্মা এবং নবীন জিন্দলকে। কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, দলের মতামতের বিরোধী মনোভাব পোষণ করেছেন নূপুর। সেই কারণেই তাকে সাসপেন্ড করা হচ্ছে। সেই সঙ্গেই দলের সমস্ত কাজ থেকেও অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে।

এই প্রসঙ্গে উল্লেখ্য নূপুরের করা ওই মন্তব্যকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে কানপুর এলাকা। পাথর ছোঁড়া, দোকান ভাঙচুরের অভিযোগে গ্রেফতার হয়েছেন বহু মানুষ। ইতিমধ্যেই ধৃতদের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনের ধারায় মামলা রুজু হয়েছে। এই গোটা ঘটনায় পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ারও যোগ আছে বলে দাবি করেছে কানপুর পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories