Prothom Kolkata

Popular Bangla News Website

শোভনদেবের বক্তব্যের মিথ্যা প্রচার করা হচ্ছে সংবাদমাধ্যমে, অবশেষে মুখ খুললেন ফিরহাদ

1 min read

।। প্রথম কলকাতা।।

গতকাল রাজ্যের বেকার সমস্যা নিয়ে বিস্ফোরক বক্তব্য রাখতে দেখা গেছে রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে। যেখানে তিনি জানিয়েছেন, এ বছর যারা মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ, তারা আসলে শিক্ষিত বেকারে পরিণত হয়েছে। তাঁর এই বক্তব্যকে ঘিরে সরগরম হয় বঙ্গ রাজনীতি। একের পর এক বিরোধী নেতৃত্ব বিষয়টি নিয়ে সরব হন। ফলে অস্বস্তি বাড়ে তৃণমূলের। এবার, এ প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি অভিযোগ করেছেন, কৃষিমন্ত্রীর বক্তব্য নিয়ে সংবাদমাধ্যমে মিথ্যা প্রচার করা হচ্ছে।

গতকাল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এডুকেশনাল ফেয়ারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম ও হুমায়ুন কবীর। তাঁদের সামনেই শোভনদেব চট্টোপাধ্যায় বলেন “এ বছর মাধ্যমিকে ১২ লক্ষ পড়ুয়া পরীক্ষা দিয়েছে। তাদের মধ্যে পাশ করেছে ৮৬ শতাংশ। ওরা সবাই শিক্ষিত বেকার হয়ে গেল। এর পর ওরা উচ্চমাধ্যমিক দেবে, গ্র্যাজুয়েশন দেবে, মাস্টার্স দেবে। এত ছেলে তৈরি হচ্ছে প্রতি দিন, কিন্তু ওরা ঘুরে বেড়াচ্ছে। শুধু গ্র্যাজুয়েট হয়ে চাকরি পাওয়া যাচ্ছে না। শুধু এমএ পাশ করে মিলছে না চাকরি।”

এরপর আজ চেতলা পার্কে আয়োজিত বিশ্ব পরিবেশ দিবসের অনুষ্ঠানে যোগদান করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী তথা কলকাতা কর্পোরেশনের মেয়র ফিরহাদ হাকিম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, “আপনারা এটা মিথ্যে প্রচার করছেন। শোভনদেব চট্টোপাধ্যায় যা বলেছেন আমি শুনেছি। কারণ, আমি পাশেই ছিলাম। তিনি বলেছেন, জেনারেল এডুকেশনে এখন চাকরি-বাকরি করতে গেলে এমএ পড়ার পরে আপনাকে বিএড-ও পড়তে হবে বা ডিএলএড পড়তে হবে। তা হলে চাকরির সুবিধা আছে। রাজ্যে চাকরি নেই, এ কথা শোভনদেব কখনও বলেননি।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories