Prothom Kolkata

Popular Bangla News Website

ইউক্রেনকে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতাঅর্জন করতে মরিয়া গ্যারেথ বেলের ওয়েলস

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ ভারতীয় সময় সন্ধ্যা ৯.৩০টায় বিশ্বকাপ যোগ্যতাঅর্জন পর্বের ফাইনালে ইউক্রেনের মুখোমুখি হবে ওয়েলশ। গ্যারেথ বেলের দেশ ওয়েলশ শেষ বার ১৯৫৮ বিশ্বকাপে অংশগ্রহণ করেছিল। আজ ইউক্রেনকে হারালেই দীর্ঘ ৬৪ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফুটবল মহারণের সর্বশ্রেষ্ঠ মঞ্চে প্রত্যাবর্তন ঘটাবে ওয়েলস ।

প্রসঙ্গত বিশ্বকাপের মঞ্চে সবথেকে দীর্ঘসময় পর প্রত্যাবর্তনের রেকর্ড নিজেদের দখলে আনবার হাতছানিও রয়েছে ওয়েলশ দলের সামনে। এর আগে ইজিপ্ট ও নরওয়ে ৫৬ বছর পর বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন ঘটিয়েছিল। আজকের ম্যাচে জয়ী দল নভেম্বর থেকে শুরু হতে চলা বিশ্বকাপের গ্রুপ বি’তে জায়গা করে নেবে। গ্রুপ বি’তে রয়েছে ইংল্যান্ড, ইরান, মার্কিন যুক্তরাষ্ট্র।

ইউক্রেন ম্যাচের গুরুত্ব নিয়ে মুখ খুলেছেন ওয়েলশ দলের অধিনায়ক গ্যারেথ বেল। উয়েফা নেশনস লিগে পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ না খেললেও রিয়াল মাদ্রিদ তারকা এই ম্যাচের জন্যে মুখিয়ে রয়েছেন। বর্তমান প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ উইঙ্গার বলেন – ” বড় ম্যাচ। কতো বড় ম্যাচ সেটা ভাষায় প্রকাশ করা কার্যত অসম্ভব। আমরা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনাল খেলেছি, তারপরেও বলছি এই ম্যাচটার গুরুত্ব অনেক বেশি। মনে হয়না ম্যাচটার গুরুত্ব চাপা দেওয়ার কোনও জায়গা আছে। আমাদের দেশ মাত্র একবার বিশ্বকাপ খেলেছে। “বেল আরও বলেন – ” আমাদের দল পরবর্তী পর্যায়ে, সর্বোচ্চ স্তরে খেলবার জন্যে মরিয়া। এই ম্যাচটা আমাদের ভিত্তি হতে চলেছে। নিজেদের লক্ষ্যপূরণের জন্যে আমরা মাঠে নিজেদের সবটুকু উজাড় করে দেব। “

Categories