Prothom Kolkata

Popular Bangla News Website

Health Department: ফের রদবদল স্বাস্থ্য দফতরে, শীর্ষ আধিকারিকের বদলিতে বিস্মিত চিকিৎসক মহল

।। প্রথম কলকাতা।।

স্বাস্থ্য দফতরের আচমকা এই বদলিতে রীতিমত জল্পনা শুরু হয়েছে। প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতর। তবে এই বিষয়ে স্বাস্থ্য দফতরের তরফ থেকে কোনো রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি । যা জানা গিয়েছে তা হল স্বাস্থ্য দফতরের অন্যতম শীর্ষ আধিকারিক তথা স্বাস্থ্য শিক্ষা বিভাগের ডেপুটি ডিরেক্টর আশিস বিশ্বাস কে বদলি করা হয়েছে। তাকে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতালে ফার্মাকোলজির অধ্যাপক হিসেবে বদলি করা হয়েছে বলে খবর। আর তাঁর জায়গায় আনা হয়েছে কলকাতা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অ্যাসোসিয়েট অধ্যাপক তনুশ্রী মণ্ডলকে।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের একজন উচ্চপদস্থ কর্তাকে এই ভাবে আচমকা বদলি করায় বিভিন্ন কানাঘুষো শোনা যাচ্ছে স্বাস্থ্য মহলে। যেখানে মেডিকেল কলেজ ভর্তির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে, নতুন শিক্ষাবর্ষে ক্লাস শুরু হচ্ছে সেখানে হঠাৎ করেই উচ্চপদস্থ স্বাস্থ্য শিক্ষা বিভাগের আধিকারিকের এই বদলি প্রশ্নের মুখে ফেলেছে স্বাস্থ্য দফতরের। তবে কেন তাকে বদলি করা হল এই বিষয়ে স্বাস্থ্য দফতরের তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি বলেই।

স্বাস্থ্য দফতরের উচ্চপদে এই রদবদল নতুন কোন বিষয় নয়। গত মাসেই রাজ্যের স্বাস্থ্য অধিকর্তাকে বদলি করা হয়েছিল । আর তারপর ফের একবার বদলির খবর স্বাস্থ্য দফতরের। জানা গিয়েছিল রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তীকে বদলি করে সেই পদে আনা হয় সিদ্ধার্থ নিয়োগীকে। একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে রদবদলের কথা জানানো হয়েছিল। কারণ হিসেবে একাংশের অনুমান, সম্প্রতি রাজ্যে রোগী রেফার সংক্রান্ত একাধিক বিষয়ে স্বাস্থ্য দফতরের শীর্ষ কর্তাদের সঙ্গে নানান বিষয় বিরোধিতা দেখা দিয়েছিল তাঁর যার কারনেই হয়ত তাকে বদলি করা হয়েছিল। এছাড়াও স্বাস্থ্য দফতরের নিয়োগ বোর্ডের নতুন চেয়ারম্যান পদে নিযুক্ত করা হয়েছিল সুদীপ্ত রায়কে। আগের বারের মতো এবারেও স্বাস্থ্য দফতরের শীর্ষ আধিকারিককে বদলি করে পাঠানো হল উত্তরবঙ্গে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories