Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: প্রায় পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস থেকে বেরোলেন পার্থ চট্টোপাধ্যায়

1 min read

।। প্রথম কলকাতা।।

SSC নিয়োগে দুর্নীতির মামলায় প্রায় পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর অবশেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জানা যায়, সিবিআই’ এর সমস্ত প্রশ্নের উত্তরে পার্থ চট্টোপাধ্যায়ের বয়ান ইতিমধ্যেই রেকর্ড করা হয়েছে।

ইতিমধ্যে আজই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের রায় বহাল রেখেছে এবং সেই রায়ে জানানো হয় আজ সন্ধ্যা ৬ টার মধ্যে CBI দফতর নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। ইতিমধ্যেই তা নিয়ে শুরু হয়েছে জল্পনা । এদিন এ প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর জন্য তিনি কেবল সুপারিশ করছেন মাত্র, এটি কোনও নির্দেশ নয়৷ পার্থ চট্টোপাধ্যায়ের নিজে থেকেই পদত্যাগ করা উচিত। কারণ এত বড় মাপের দুর্নীতি নাম জড়ানো কেউ মন্ত্রিসভায় থাকুক, তা ভাল দৃষ্টান্ত তৈরি করে না৷” তবে জানা যায়, পার্থ চট্টোপাধ্যায়ের তদন্তে সহযোগিতা না করলে তাকে গ্রেফতার করা হতে পারে।

তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে এদিন তিনি নির্ধারিত সময়ের প্রায় ২০ মিনিট আগে পৌঁছন নিজাম প্যালেসে। এরপর সেখানে তাকে রাত ৯.৩০ পর্যন্তু প্রায় পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় । জানা যায় , ২ দফায় তাকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা । তাঁর কাছে SSC-র উপদেষ্টা কমিটি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে চাওয়া হয় এবং পার্থ চট্টোপাধ্যায়ের সমস্ত বয়ান রেকর্ডও করা হয়। এরপরই দফতর থেকে বেরিয়ে আসেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তবে নিজাম প্যালেস থেকে বেরোনোর পরই তাঁকে একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হয় । যদিও কোনও প্রশ্নের উত্তর না দিয়েই তাঁর আইনজীবী এবং নিরাপত্তারক্ষীদের নিয়ে সোজা নিজের গাড়িতে উঠে পড়েন তিনি এবং রওনা দেন তাঁর কনভয় বাড়ির দিকে।

তবে এ নিয়ে ইতিমধ্যেই ওয়াকিবহাল মহলের উঠেছে বিভিন্ন প্রশ্ন। মনে করা হচ্ছে , এমন কি হল সেখানে যে বাইরে বেরিয়ে পার্থ বাবু কোনও প্রতিক্রিয়াই করলেন না ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories