Prothom Kolkata

Popular Bangla News Website

নিজাম প্যালেসে প্রাক্তন শিক্ষামন্ত্রী, SSC’র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ মজুমদার

1 min read

।।প্রথম কলকাতা।।

ইতিমধ্যেই এসএসসি নিয়োগ নিয়ে উত্তপ্ত গোটা রাজ্য রাজনীতি। এবার তারই মধ্যে এসএসসি’র চেয়ারম্যানের পদ থেকে আচমকাই ইস্তফা দিলেন সিদ্ধার্থ মজুমদার। কিন্তু কেন ? ইতিমধ্যেই উঠছে নানা প্রশ্ন।

উল্লেখ্য, সিদ্ধার্থ মজুমদারের আগে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদে ছিলেন শুভঙ্কর সরকার। কিন্তু তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি নিয়ম কানুন না মেনে তিনি একাধিক নিয়োগ করেছেন এবং আদালতকে ভুল তথ্য প্রদান করেছেন। এরপরই তাকে সরিয়ে সিদ্ধার্থ মজুমদারকে স্কুল সার্ভিসের চেয়ারম্যান করেছিল শিক্ষা দফতর। কিন্তু এরপর এসএসসি নিয়োগ দুর্নীতি ওঠায় পদ ছাড়লেন সিদ্ধার্থ মজুমদারও।

জানাযায়, চলতি বছরের গত ১৩ জানুয়ারি এসএসসি চেয়ারম্যান পদে বসেছিলেন সিদ্ধার্থ মজুমদার। মনে করা হয় এসএসসি দুর্নীতির মামলার কারণেই ইস্তফা দেন তিনি। তবে সূত্রের খবর, কমিশনের চেয়ারম্যান পদে আইএএস অফিসারকে বসাতে চায় রাজ্য সরকার। তবে জানা যায়, এসএসসি-র নতুন চেয়ারম্যান হচ্ছেন আইএএস পদাধিকারী শুভ্র চক্রবর্তী।

এদিন শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সন্ধ্যা ৬ টা থেকেই নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করছে CBI। এরই মাঝে এসএসসি চেয়ারম্যানের পদত্যাগের খবরে মূলত শোরগোল উঠেছে ওয়াকিবহাল মহলে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories