Prothom Kolkata

Popular Bangla News Website

মানুষের বিরুদ্ধে কেন্দ্র কোনো পদক্ষেপ নেয়নি,১০০দিনের কাজে কেন্দ্রকে দোষারোপের পাল্টা শমীক

।। প্রথম কলকাতা।।

১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। বারবার এমন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে রাজ্যের বকেয়া ১০০ দিনের কাজের টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার দাবি করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর অভিযোগ, কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজে রাজ্যের পাওনা টাকা ৫ মাস ধরে বকেয়া রেখেছে। এবার এ বিষয়ে বক্তব্য রাখলেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তিনি জানালেন, এমন কোন পদক্ষেপ গ্রহণ করেনি কেন্দ্র।

রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানালেন, “কেন্দ্রীয় সরকার কোন কৃষক বিরোধী, কোনো শ্রমিক বিরোধী, কোনো দরিদ্র মানুষ বিরোধী, বেঁচে থাকার জন্য যার ১০০ দিনের কাজ ছাড়া, অন্য কোন সঙ্গতি নেই, তার বিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। মুখ্যমন্ত্রী দিল্লি গেলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর মিটিং হল। কিছু কিছু ভিডিও ক্লিপ ভাইরাল হলো। আমরা দেখতে পেলাম সৌহার্দ্যপূর্ণ আচরণ, আলোচনা হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে ফিরেই সমস্ত দায় তিনি কেন্দ্রের উপরে চাপিয়ে দিচ্ছেন।”

তিনি আরও জানান, “প্রতিযোগিতার যুক্তরাষ্ট্রীয় কাঠামোর মধ্যে মানুষ বঞ্চিত হচ্ছে। মানুষকে মুক্তি দেওয়ার দায়িত্ব সরকারের। কিন্তু এই সরকার নিয়োগে স্বচ্ছতা আনতে পারছে না, বিনিয়োগ আনতে পারছে না, নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দিতে পারছে না। এই সরকার প্রত্যেকের বাড়িতে পানীয় জল সঠিকভাবে পৌঁছে দেবার ব্যবস্থা করতে পারছে না। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দুর্নীতিমুক্ত ভাবে পৌঁছে দিতে পারছেন না। তৃতীয়বার জয়লাভ করার পর তৃণমূল কংগ্রেসের নিচুতলার কর্মীদের উদ্ধত্য, পঞ্চায়েত কর্মীদের উদ্ধত্য, দখলদারি চরমে পৌঁছে গেছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories