Prothom Kolkata

Popular Bangla News Website

‘ভারতের হাল দিনে দিনে শ্রীলঙ্কার মতো হয়ে যাচ্ছে’, কেন্দ্রকে কটাক্ষ রাহুলের

|| প্রথম কলকাতা ||

সরকারকে সোজাসুজি আঙ্গুল দেখিয়ে এবার বিক্ষোভের সুর কংগ্রেস নেতা রাহুল গান্ধীর গলায়। বুধবার তিনি বলেছেন যে ভারতের পেট্রোলের দাম, বেকারত্ব এবং সাম্প্রদায়িক সহিংসতার গ্রাফ অনেকটা শ্রীলঙ্কার মতো দেখায় এবং মিথ্যে আশা দেখিয়ে কেন্দ্রের নেতাদের সাধারণ মানুষদের বিভ্রান্ত করা উচিত নয়।

রাহুল গান্ধীর মতে কেন্দ্রীয় সরকার নিজেদের ব্যর্থতা মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের সমস্যাগুলি আড়াল করার জন্য সাধারণ মানুষকে অন্যান্য সমস্যা দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করে আসছেন। মানুষকে বিভ্রান্ত করা ঘটনাগুলিকে পরিবর্তন করবে না। ভারতের অবস্থা অনেকটা শ্রীলঙ্কার মত হয়ে যাচ্ছে বলে তাঁর ধারণা। এমনই দাবি রাহুল গান্ধীর।

দুটি দেশের মধ্যে পেট্রোলের দাম, বেকারত্ব এবং সাম্প্রদায়িক সহিংসতার তুলনা করে একটি গ্রাফ টুইট করেছেন তিনি। গ্রাফটি যদিও বেশ কিছু ক্ষেত্রে দেখাচ্ছে ভারত ও শ্রীলঙ্কার অবস্থা খানিক একের দিকেই।

এরপর তিনি জানান, কংগ্রেস নেতারা মূল্য এবং মূল্যস্ফীতি এবং ক্রমবর্ধমান বেকারত্বের কথা বলে সরকারকে আক্রমণ করছেন এবং বলেছেন যে দেশের পরিস্থিতি শ্রীলঙ্কার পথে চলছে, যেখানে প্রধানমন্ত্রীকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্যে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছিল। এই অবস্থায় ভারতের অর্থনীতির ওপর নজর না দিলে ভারতের পরিণতিও শ্রীলঙ্কার মতো হবে বলে আশংকা প্রকাশ করেছেন রাহুল গান্ধী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories