Prothom Kolkata

Popular Bangla News Website

এসএসসি-র নিয়োগ দুর্নীতির প্রতিবাদ, ABVP’ র মিছিল ঘিরে উত্তাল সল্টলেক চত্বর

1 min read

।। প্রথম কলকাতা।।

দুর্নীতি মুক্ত নিয়োগ প্রক্রিয়া ও রাজ্যে নারী সুরক্ষার দাবিতে আজ দুপুর ১ টায় ABVP’ র বিকাশ ভবন অভিযান।ইতিমধ্যেই সেই মিছিলকে ঘিরে উত্তাল সল্টলেক চত্বর। শুরু পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। যথারীতি বিক্ষোভকারীদের হটাতে জলকামান চালায় পুলিশ প্রশাসন। যা নিয়ে কার্যত রণক্ষেত্র বিকাশ ভবনের সামনে।

জানাযায়, এদিন দুপুর ১ থেকে সিটি সেন্টার ১ থেকে বিকাশ ভবনের উদ্দেশে শুরু হয় এই অভিযান। তাদের সেই মিছিল অব্যাহত করতে ইন্দিরা ভবন মোড়ে ব্যারিকেড দিয়ে তাদের আটকায় বিশাল পুলিশ বাহিনী । এমনকি মিছিল ভঙ্গ করতে ছোড়া হয় জলকামানও।

সম্প্রতি, গত ২৬ এপ্রিল এসএসসি’র নিয়োগে দুর্নীতির অভিযোগে করুণাময়ী থেকে বিকাশ ভবন এর উদ্দেশ্যে মিছিল শুরু করেন ABVP। অবশ্য সেদিন মিছিলে ছিলেন সুকান্ত মজুমদার থেকে শুরু করে অগ্নিবীণা পালের মত নেতা-নেত্রীরা। সেদিন পুলিশের সাথে ABVP’ র জোর সংঘর্ষ চলে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষে জলকামানের ব্যবহার করেন পুলিশ। কিন্তু কিছুদিন যেতে না যেতেই ফের আবারও দুর্নীতিমুক্ত নিয়োগ প্রক্রিয়া ও বাংলায় নারী নির্যাতনের অভিযোগে বিকাশ ভবন অভিযানের সিদ্ধান্ত ABVP’র। তবে ইতিমধ্যেই এই ঘটনায় উত্তাল সল্টলেক চত্বর।

একইসঙ্গে এদিন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের একাংশ এপিসি ভবনে তাদের ডেপুটেশন জমা দিতে আসেন। জানাযায়, বিধাননগর থেকে তারা প্রায় ৫ কিলোমিটার পথ হেঁটে সেখানে আসেন । তাদের অভিযোগ, তাঁরা সকলেই ২০১৭ থেকে ২০২২ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে । কিন্তু বিজ্ঞপ্তি জারি করবার পরও তাঁদের চাকরি হয়নি । এরপর তাদের আটকানোর চেষ্টা করলে রাস্তার মাঝেই বসে বিক্ষোভ দেখান তারা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories