Prothom Kolkata

Popular Bangla News Website

নিয়োগের দাবিতে উত্তাল এপিসি ভবন চত্বর, বিক্ষোভ টেট উত্তীর্ণদের

।। প্রথম কলকাতা।।

ফের কলকাতার রাজপথে নিয়োগের দাবিতে আন্দোলনে নামল টেট উত্তীর্ণরা। বুধবার ২০১৭ প্রাথমিক টেট উত্তীর্ণ ঐক্য মঞ্চের তরফ থেকে বিক্ষোভ করেন উর্ত্তীর্ণরা। সল্টলেকে এপিসি ভবনের সামনে ব্যানার প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে শোনা যায় তাদের। এদিন উল্টোডাঙা থেকে মিছিল করে তাঁরা এপিসি ভবনের সামনে এসে উপস্থিত হন বলে জানা যায়। তাদের দাবি, যোগ্য প্রার্থী হওয়া সত্ত্বেও এখনও পর্যন্ত তাদের নিয়োগের ক্ষেত্রে কোনরকম বিজ্ঞপ্তি দেয়নি পর্ষদ ।

পরীক্ষার ফল প্রকাশের পর চার মাস সময় কেটে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত নিয়োগের ক্ষেত্রে কোনরকম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি । আন্দোলনকারীরা জানান, ২০১৭ সালের অক্টোবর মাসে তাঁরা টেট পরীক্ষা দেওয়ার জন্য আবেদন পত্র জমা করেছিলেন। কিন্তু তাদের পরীক্ষা হয় পাঁচ বছর পর ২০২১ সালের ৩১ শে জানুয়ারি। রাজ্যের প্রায় আড়াই লক্ষ প্রশিক্ষিত ডিএলএড উত্তীর্ণ প্রার্থীরা টেট পরীক্ষার আবেদন জানিয়েছিলেন বলে জানা যায়। পরীক্ষা হওয়ার এক বছর পর সেই পরীক্ষার ফল প্রকাশিত হয় ২০২২ সালের ১০ ই জানুয়ারি।

আড়াই লক্ষ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯৮৯৬ জন । কিন্তু সেইসব সফল টেট উত্তীর্ণরা এখনও পর্যন্ত চাকরি পাননি কারণ তাদের নিয়োগের ক্ষেত্রে কোন রকম পদক্ষেপ গ্রহণ করছে না পর্ষদ । আপ টু ডেট ভ্যাকেন্সি অনুযায়ী ৯৮৯৬ জনকে নিয়োগ করার কথা কারণ তাঁরা উত্তীর্ণ ।কিন্তু তা হচ্ছে না কেন সেই প্রশ্নের উত্তর খুঁজতে আজ এপিসি ভবন এর সামনে বিক্ষোভ দেখান তাঁরা। তাদের দাবি, রাজ্যে এদিক ওদিক থেকে বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ হয়ে চলেছে কিন্তু টেটের ক্ষেত্রে যারা উত্তীর্ণ তাদেরকে নিয়োগ করা হচ্ছে না । তাঁরা পাঁচ বছর ধরে বঞ্চিত হয়ে রয়েছেন। যারা টেট পরীক্ষা দিয়েছিলেন বর্তমানে তাদের বয়স প্রায় ৩৫ এর ঘরে পৌঁছে গিয়েছে কিন্তু এখনও পর্যন্ত তাদের নিয়োগের ক্ষেত্রে কোন সুরাহা হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories