Prothom Kolkata

Popular Bangla News Website

ভরদুপুরে কাজের মাঝেই ভেঙে পড়ল কারখানার দেওয়াল! মৃত অন্তত ১২

1 min read

।। প্রথম কলকাতা।।

আজ দুপুরে কারখানায় যখন কর্মব্যস্ততা তুঙ্গে, তখনই ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। অকস্মাত্ ভেঙে পড়ল কারখানার একপাশের দেওয়াল। যেখানে কাজ করছিলেন প্রচুর শ্রমিক। দেয়াল চাপা পড়ে তৎক্ষণাৎ মৃত্যু ঘটলো অন্তত ১২ জন শ্রমিকের, আহত হলেন আরও অনেকে। ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে পুলিশ। এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে গুজরাটের মোরবিতে।

আজ দুপুরে গুজরাটের মোরবিতে এক লবন কারখানার একপাশের দেওয়াল হঠাৎ করে ভেঙে পড়ে। যেখানে কাজ করছিলেন বহু শ্রমিক। পুলিশ ও স্থানীয় মানুষ উদ্ধার কাজে নেমে পড়েন। এখনো উদ্ধার কাজ চলছে। ঘটনায় বহু মানুষ আহত হয়েছেন। অন্তত ১২ জনের মৃত্যু ঘটেছে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতা-হতের পরিমাণ আরও বাড়তে পারে বলে, আশঙ্কা রয়েছে। কী কারণে এই দুর্ঘটনা ঘটলো? তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি।

এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। এই দুর্ঘটনায় যাদের মৃত্যু ঘটেছে তাঁদের পরিবার পিছু দু’ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ট্যুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, “মোরবিতে কারখানার প্রাচীর ধসে যা ঘটে গেল, তা হৃদয় বিদারক। এই দুঃসময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। স্থানীয় কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা করছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories