Prothom Kolkata

Popular Bangla News Website

TVS iQube Electric Scooter: ১৫০ কিমি রেঞ্জ সহ স্মার্টফোন কানেক্টিভিটি, টিভিএসের নতুন ই-স্কুটার

1 min read

।। প্রথম কলকাতা ।।

ছক ভেঙে এবার বৈদ্যুতিক স্কুটারে আমূল বদল আনলো দু চাকা গাড়ি সংস্থা টিভিএস (TVS)। বুধবার লঞ্চ হল TVS iQube বৈদ্যুতিক স্কুটার। এই স্কুটারের তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে সংস্থা যেগুলি – TVS iQube, TVS iQube S এবং TVS iQube ST। উচ্চ রেঞ্জের পাশাপাশি একাধিক স্মার্ট বৈশিষ্ট যোগ করা হয়েছে গাড়িগুলিতে। ইতিমধ্যে প্রি-বুকিং প্রক্রিয়া শুরু হয়ে গেছে। গাড়ির ডেলিভারিও খুব তাড়াতাড়ি শুরু করতে পারে টিভিএস।

২০২২ TVS iQube ইলেকট্রিক স্কুটার –

ব্যাটারি ও রেঞ্জ : iQube এ ৩ টি লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক রয়েছে যা হাব-মাউন্ট করা মোটরকে শক্তি সরবরাহ করে। উচ্চ শক্তির অ্যালুমিনিয়াম এক্সট্রুশন আবরণে প্যাক করা, ব্যাটারি প্যাকটিতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP67 রেটিং রয়েছে। এটিতে একটি ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেমও রয়েছে। এই ব্যাটারি প্যাকটির উপর ৩ বছর/৫০,০০০ কিলোমিটার ওয়ারেন্টি দিচ্ছে সংস্থা।

এই ব্যাটারির সাথে তিনটি চার্জিং বিকল্প রয়েছে ৬৫০ ওয়াট চার্জার, ৯৫০ ওয়াট চার্জার এবং ১.৫ কিলোওয়াট চার্জার।

TVS iQube S ভ্যারিয়েন্ট গাড়ির রেঞ্জ সিঙ্গেল চার্জে ১০০ কিলোমিটার এবং TVS iQube ST ভ্যারিয়েন্ট এর রেঞ্জ সিঙ্গেল চার্জে ১৫০ কিলোমিটার। উল্লেখ্য, এর আগে TVS iQube এর রেঞ্জ ছিল সিঙ্গেল চার্জে কেবল ৭৫ কিলোমিটার।

ফিচার্স : এই গাড়িতে SmartXonnect সিস্টেম রয়েছে। যার মাধ্যমে TVS iQube অ্যাপের ভায়া আপনি আপনার মোবাইলের সাথে স্কুটার নিয়ন্ত্রণ করতে পারবেন। এতে রয়েছে ৭ ইঞ্চি TFT ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এ ছাড়াও এই গাড়ির জিওফেন্সিং ফিচারের মাধ্যমে স্কুটারের লোকেশন ট্র্যাক করতে পারবেন। পাশাপাশি ট্র্যাক করা যাবে গাড়ির গতি, ব্যাটারি চার্জ, আবহাওয়া ইত্যাদি। SMS ও কল এলার্ট ফিচারও রয়েছে।

২০২২ TVS iQube বৈদ্যুতিক স্কুটারের দাম –

TVS iQube এর বেজ ভ্যারিয়েন্টের দাম ৯৮,৫৬৪ টাকা এবং মিড-রেঞ্জ অর্থাৎ S ভ্যারিয়েন্টের দাম ১,০৮,৬৯০ টাকা। এটির টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ TVS iQube ST এর দাম এখনও ঘোষণা করেনি টিভিএস।

Categories