Prothom Kolkata

Popular Bangla News Website

অপারেশনের পর নিখোঁজ রোগী! কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগে ফুঁসছে পরিবার

1 min read

।। প্রথম কলকাতা।।

পায়ের সমস্যা নিয়ে কামারহাটি সাগর দত্ত হাসপাতালে ভর্তি হয়েছিলেন ষাটোর্ধ্ব এক বৃদ্ধ। গতকাল তাঁর পায়ের অপারেশন হয় কিন্তু আজ সকালে তাঁর পরিবারের লোকেরা তাঁর সঙ্গে হাসপাতালে দেখা করতে এলে জানানো হয় হাসপাতালে নেই তিনি । কোথায় গিয়েছেন প্রশ্ন করলে উত্তর আসে তা তাদের জানা নেই। অর্থাৎ হাসপাতাল থেকে অত্যন্ত আশ্চর্যজনক ভাবে উধাও রোগী! এই ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কামারহাটি সাগর দত্ত হাসপাতাল চত্বরে।

উত্তর ২৪ পরগনা জেলার খরদা পাতুলিয়ার শান্তিপল্লী এলাকার বাসিন্দা হলেন অমর দাস । ষাটোর্ধ্ব এই বৃদ্ধ পায়ের সংক্রমণ নিয়ে কামারহাটি সাগর দত্ত হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল তাঁর পায়ের অপারেশন করা হয় । তারপর তাকে দেখাশোনা করার জন্য একজন আয়া রাখেন তাঁর পরিবারের লোকেরা। রাতভর তাঁর দেখাশোনা করার দায়িত্ব ছিল সেই মহিলারই। তবে বুধবার সকাল বেলায় ওই বৃদ্ধের পরিবারের লোক তাঁর সঙ্গে দেখা করতে এলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

ওই বৃদ্ধের ছেলে সঞ্জয় দাস জানান, পায়ের সমস্যা নিয়ে গতকাল ভোর বেলায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আর সন্ধ্যাবেলায় তাঁর পায়ের অপারেশন হয় । কিন্তু আজ জানা যাচ্ছে হাসপাতালে নেই তিনি । তিনি যে একা বেড়িয়ে চলে যাবেন সেই ক্ষমতা তাঁর নেই বলেই জানালেন তাঁর ছেলে। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি । তিনি জানান, হাসপাতালে সুপারকে এই বিষয়ে অভিযোগ করার পর তিনি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার নির্দেশ দেন সেখানে কর্মরত এক ব্যক্তিকে । তবে দীর্ঘ সময় অপেক্ষা করানোর পরেও সিসিটিভি ফুটেজ এখনও পর্যন্ত খতিয়ে দেখা হয়নি বলেই দাবি পরিবারের।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে, তাঁরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে পরিবারের তরফ থেকে এখনও পর্যন্ত কোনো অভিযোগ দায়ের করা হয়নি থানায়। সকাল আটটায় ওই বৃদ্ধের পরিবারের সদস্যরা হাসপাতালে আসেন আর তারপর থেকে প্রায় ৫-৬ ঘন্টা কেটে গিয়েছে কিন্তু এখনও পর্যন্ত কোন খবর নেই অমর দাসের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories