Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : আজ সন্ধ্যায় CBI দফতরে হাজিরার নির্দেশ পার্থ চট্টোপাধ্যায়কে, প্রয়োজনে গ্রেফতারি!

1 min read

|| প্রথম কলকাতা ||

আজই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের রায় বহাল রেখেছে। অর্থাৎ সিঙ্গেল বেঞ্চের নির্দেশ, রায় যথার্থ। আর তার পরেই ধাক্কা খেয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। ওয়াকিবহাল মহলের মতে ডিভিশন বেঞ্চে এই রায়ে এবার জোর ধাক্কা খেলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব। সূত্রের খবর, আজ সন্ধ্যা ৬ টার মধ্যে CBI দফতরে হাজিরা দিতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে, সঙ্গে হাজিরার নির্দেশ গিয়েছে একাধিক আধিকারিকের সঙ্গে। একই সঙ্গে বলা হয়েছে তদন্তে অসহযোগিতা করলে তাঁদের প্রয়োজনে করা যেতে পারে গ্রেফতার।

সম্প্রতি, গত ১২ এপ্রিল বিকেল ৫ টার সময় এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সে সময় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ”কোনওভাবেই উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না পার্থ চট্টোপাধ্যায়। বিকেল সাড়ে ৫টার মধ্যে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। প্রয়োজনে তাঁকে গ্রেফতারও করতে পারবে সিবিআই।” কিন্তু সেবার ডিভিশন বেঞ্চ থেকে হাজিরার নির্দেশের উপর স্থগিতাদেশ আনা হয় যায় ফলে মামলা স্থগিত হয়ে যায়। তারপর ফের এদিন অর্থাৎ বুধবার SSC গ্রুপ সি, গ্রুপ ডি কর্মী ও নবম-দশম শ্রেণীর সহকারী শিক্ষক নিয়োগ সহ SSC সংক্রান্ত মোট ৭টি মামলাগুলির শুনানি হয়। এরপরই সিঙ্গল বেঞ্চের রায়ই মেনেই সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ দেওয়া হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (partha Chattopadhyay)।

এদিন এ প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর জন্য তিনি কেবল সুপারিশ করছেন মাত্র, এটি কোনও নির্দেশ নয়৷ পার্থ চট্টোপাধ্যায়ের নিজে থেকেই পদত্যাগ করা উচিত। কারণ এত বড় মাপের দুর্নীতি নাম জড়ানো কেউ মন্ত্রিসভায় থাকুক, তা ভাল দৃষ্টান্ত তৈরি করে না৷” তবে জানা যায়, পার্থ চট্টোপাধ্যায়ের তদন্তে সহযোগিতা না করলে তাকে গ্রেফতার করা হতে পারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories