Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: বড় ধাক্কা কংগ্রেসে, দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিলেন হার্দিক প্যাটেল

1 min read

।। প্রথম কলকাতা।।

বিধানসভা নির্বাচনের আগেই বিরাট ধাক্কা কংগ্রেসে। গুজরাট কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি হার্দিক প্যাটেল সমস্ত পদ থেকে ইস্তফা দিলেন। আজ সকালে ট্যুইট করে এ কথা জানালেন হার্দিক পাটেল। ট্যুইট করে তিনি লিখেছেন,”আজ আমি সাহসের সঙ্গে কংগ্রেস পার্টির পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করছি। আমি নিশ্চিত যে আমার সিদ্ধান্তকে আমার সমস্ত সহকর্মী এবং গুজরাটের জনগণ স্বাগত জানাবে। আমি বিশ্বাস করি যে আমার এই পদক্ষেপের পরে আমি ভবিষ্যতে গুজরাতের জন্য সত্যিই ইতিবাচকভাবে কাজ করতে সক্ষম হব।” গত কয়েকমাস ধরেই দলের একাংশের উপরে বারবার ক্ষোভ উগরে দিচ্ছিলেন হার্দিক পাটেল। তাঁকে ঠিকমতো কাজ করতে দেওয়া হয় না, উপেক্ষা করা হয় বলেও বারবার অভিযোগ করেছিলেন তিনি।

গত কয়েক মাস ধরে একের পর এক জল্পনা শুরু হয়েছে হার্দিক প্যাটেলকে নিয়ে। সম্প্রতি উদয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরে তিনি যোগ দেননি। এই ঘটনার পরে তাঁকে নিয়ে জল্পনা আরও বাড়তে থাকে। তার উপরে গত মাসে নিজের ট্যুইটার বায়ো থেকে দলের নাম মুছে ফেলেন তিনি। এবার হাত শিবির ত্যাগের পর পদ্ম শিবিরের হাত ধরতে পারেন তিনি, এমন একটা জল্পনা বাড়ছে তাঁকে নিয়ে। যা নিঃসন্দেহে বড় ধাক্কা হবে কংগ্রেসের পক্ষে।

আবার, দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে হার্দিক প্যাটেল ইতিপূর্বে জানিয়েছিলেন, কংগ্রেস দলটি এখন সমাজের ভালোর জন্য কাজ করে না। বিরোধী রাজনীতির বাইরে কিছু বোঝে না। রাম মন্দির তৈরি, সিএএ- এনআরসি, জিএসটি চালু করার পেছনে মূল বাধা ছিল কংগ্রেস। দেশ যখন সংকটে ছিল, দলের নেতা তখন ছিলেন বিদেশে। প্রসঙ্গত, কয়েকমাস ধরেই দলের একাংশের বিরুদ্ধে বারবার তিনি ক্ষোভ প্রকাশ করে আসছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, দলে তাঁকে ঠিকমতো কাজ করতে দেওয়া হচ্ছে না। দলের একাংশ বারবার উপেক্ষা করছেন তাঁকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories