Prothom Kolkata

Popular Bangla News Website

শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে বড় জয় প্রয়োজন কেকেআরের

1 min read

।। প্রথম কলকাতা ।।

লাখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে চূড়ান্ত ম্যাচে তথা শেষ গ্রুপ লিগ ম্যাচে আইপিএল প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে একটি বড় জয়ের প্রয়োজন কলকাতা নাইট রাইডার্সের। সাতটি হার এবং ছয়টি জয়ে কেকেআর ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। প্লে-অফে পৌঁছতে গেলে এই ম্যাচ কেবল জিতলে হবে না, একটি বড় ব্যবধানে জিততে হবে। অন্যদিকে শেষ চারের জায়গা পাকা করতে এই ম্যাচে জয়ের জন্য মরিয়া লখনউ সুপার জায়ান্টস। আট জয়ে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রাহুলের লখনউ। গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি দুই দল।

পিচ রিপোর্ট : পিচটি মন্থর। বোলরার এই পিচে সহায়তা পাবে। নতুন বল ভালোভাবে ব্যাটে আসে। তবে বল নরম হওয়ার সঙ্গে সঙ্গে রান করা কঠিন হবে। টস জয়ী অধিনায়করা প্রথমে ব্যাট করতে পারে।

হেড টু হেড : চলতি আইপিএলে প্রথম দেখায় ৭৫ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে লখনউ সুপার জায়ান্টস।

কলকাতা নাইট রাইডার্স : বেশ কয়েকটি ম্যাচে দলের ধারাবাহিকতার অভাবে হারতে হয়েছে। দলের টপ অর্ডার বারবার ব্যর্থ হওয়ায় প্লে-অফের রাস্তা কঠিন হয়ে পড়েছে। ছন্দে নেই নীতিশ রানা, ভেঙ্কটেশ আইয়ার, সাম বিলিংসের মতো তারকারা। তবে আশার কথা ছন্দে রয়েছেন দলের নির্ভরযোগ্য অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। গত ম্যাচে হায়দ্রাবাদের বিরুদ্ধে ব্যাট ও বলে নজর কেড়েছেন এই ক্যারিবিয়ান তারকা। বোলিংয়ে রয়েছেন দক্ষ স্পিনার সুনীল নারিন। উইকেট পাচ্ছেন টিম সাউদিও। অধিনায়ক শ্রেয়স আইয়ার এই ম্যাচে ছন্দে ফেরার চেষ্টা করবেন।

সম্ভাব্য একাদশ : ভেঙ্কটেশ আইয়ার, বাবা ইন্দ্রজিৎ, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নীতীশ রানা, স্যাম বিলিংস (উইকেটরক্ষক), রিংকু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উমেশ যাদব, টিম সাউদি, বরুণ চক্রবর্তী।

লখনউ সুপার জায়ান্টস : ছন্দে থাকা দলটি গত দুই ম্যাচে হারের মুখ দেখেছে। সেই সঙ্গে নেমে এসেছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। বেশ কয়েকটি ম্যাচে দলের মিডিল অর্ডার বারংবার ভুগিয়েছে। এই ম্যাচে অধিনায়ক কেএল রাহুলের ব্যাট থেকে বড় রান আশা করছেন সমর্থকরা। বোলিংয়েও রয়েছে ধারাবাহিকতার অভাব।

সম্ভাব্য একাদশ : কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কেএল রাহুল (অধিনায়ক), দীপক হুডা, ক্রুনাল পান্ডিয়া, আয়ুশ বাদোনি, মার্কাস স্টয়নিস, জেসন হোল্ডার, মহসিন খান, রবি বিষ্ণোই, দুষ্মন্ত চামিরা, আভেশ খান।

Categories