Prothom Kolkata

Popular Bangla News Website

আসামে ভয়ঙ্কর বন্যা, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বিশাল ব্রিজ ! ভিডিও দেখলে গা কেঁপে উঠবে

1 min read

।। প্রথম কলকাতা ।।

আসামে অবিরাম বৃষ্টির কারণে বন্যার পাশাপাশি দেখা দিয়েছে ভূমিধস । স্বাভাবিক ভাবেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে রেল এবং সড়ক যোগাযোগ ব্যবস্থা। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখলে বহু মানুষ ভয় পেয়ে যাবেন। জলের তোড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটা ব্রিজ। ব্রিজটি যে একেবারে নড়বড়ে কিংবা ছোট ছিল তা একেবারেই না। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে সেই ভিডিওটি এখন ঘুরছে নেটিজেনদের হাতে হাতে।

আসামে অবিরাম বৃষ্টির কারণে বন্যা এবং ভূমিধসের জন্য মারা গিয়েছেন প্রায় ৭ জন । আসামের প্রায় ২৪টি জেলায় বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছেন ২ লক্ষেরও বেশি মানুষ। বহু জায়গায় রাস্তা এবং সেতু সম্পূর্ণ আবার কোথাও বা আংশিকভাবে ভেঙে পড়ার কারণে যোগাযোগ ব্যবস্থা ব্যাহত হয়েছে। দুটি ট্রেনে প্রায় আটকে পড়েছিলেন ২৮০০ যাত্রী। তাদেরকে উদ্ধার করা হয়েছে বিমান বাহিনীর মাধ্যমে। গত দুই দিন ধরে ওই ট্রেন গুলি আটকে পড়েছিল দিমা হাসাওতে লুমডিং-বদরপুর সেকশনে। একদিকে ভারী বৃষ্টি অপরদিকে ক্ষতিগ্রস্থ রেলপথের মেরামতের কাজ চলার কারণে বাতিল হয়েছে প্রায় ১৮ টি ট্রেন।

সম্প্রতি যে ভিডিওটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেখানে দেখা যায় নদীর উপর একটি বিশাল ব্রিজ নদীর স্রোতে ভেঙে পড়ে। তারপর তা নিশ্চিহ্ন হয়ে যায় জলের মধ্যে । লোহার কাঠামোয় তৈরি ব্রিজটি কয়েক সেকেন্ডের মধ্যে জলের মধ্যে তলিয়ে চলে যেতে দেখে অনেকেই হতবাক হয়েছেন। বৃষ্টির জলে সম্পূর্ণ ভাবে ডুবে যাওয়ার পর মনে হচ্ছে যেন ওই নদীর উপর কোন ভাবেই ব্রিজ তৈরি হতে পারে না।

আসাম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির তরফ থেকে জানানো হয়েছে , বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ১,৯৭,২৪৮ জন মানুষ। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে হোজাই এবং কাছাড় জেলার বাসিন্দারা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories