Prothom Kolkata

Popular Bangla News Website

অর্থের বিনিময়ে চিনা নাগরিককে ভিসা! চিদম্বরম’পুত্রের ঘনিষ্ঠকে গ্রেফতার করলো CBI

।। প্রথম কলকাতা।।

গতকাল সকালে হঠাৎ সিবিআই হানা দিয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের একাধিক বাড়ি ও অফিসে। দিল্লি, মুম্বাই, চেন্নাই, তামিলনাড়ুর একাধিক স্থানে পি চিদম্বরমের বাড়ি ও অফিসে তল্লাশি চলে গতকাল। তাঁর পুত্র কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। এবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন কার্তি চিদাম্বরমের ঘনিষ্ঠ বন্ধু এস ভাস্কর রামন।

সিবিআই সূত্রের দাবি, যে সময় অর্থমন্ত্রী ছিলেন পি চিদাম্বরম, সে সময়ে একাধিক আর্থিক দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন তাঁর পুত্র কার্তি চিদাম্বারম। অভিযোগ উঠেছে, ৫০ লক্ষ টাকা ঘুষ নিয়ে পাঞ্জাবের একটি বিদ্যুৎ প্রকল্পে আসার জন্য ২৫০ জন চীনা নাগরিককে তিনি ভিসা পেতে সাহায্য করেছেন। গতকাল দিল্লি, মুম্বাই, চেন্নাই ও তামিলনাড়ুতে পি চিদম্বরমের বাড়ি, অফিসে তল্লাশি চলে। এরপর গতকাল রাতেই গ্রেপ্তার করা হয় এস ভাস্কর রামনকে।

কার্তি চিদম্বরমের বিরুদ্ধে একেরপর এক আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। জানা যায় পি চিদাম্বরম অর্থমন্ত্রী থাকাকালীন ৩০৫ কোটি টাকার বিনিময়ে আইএনএক্স মিডিয়াকে অনুমোদন পাইয়ে দিয়েছিলেন। এছাড়াও তাঁর বিরুদ্ধে একেরপর এক আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্তে নেমেছে ইডিও। ২০১৭ সালে তিনি গ্রেফতার হয়েছিলেন। পরবর্তীতে তিনি জামিনে ছাড়া পেয়েছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories