Prothom Kolkata

Popular Bangla News Website

খোলামুখ খনির থেকে অবৈধভাবে চলছে কয়লা চুরি, বাঁকুড়ায় গ্রেফতার ২৬

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিভিন্ন প্রান্তে অবৈধভাবে কয়লা চুরির ঘটনা প্রথম নয় । দীর্ঘদিন ধরে বিভিন্ন খোলামুখ কোলিয়ারি থেকে এই রকম ভাবেই কয়লা চুরি করা হয়। রীতিমতো অবৈধভাবে কয়লা তুলে বেআইনি ব্যবসা করা হয় বলেও জানা যায় । এবার বাঁকুড়ার বাগুলি নর্থ খোলামুখ কোলিয়ারিতে কয়লা চুরির অভিযোগে গ্রেফতার করা হয় ২৬ জনকে । তাঁরা সকলেই স্থানীয় বাসিন্দা বলে জানা যায়। মঙ্গলবার বাগুলি নর্থ খোলামুখ কোলিয়ারিতে অভিযান চালায় পুলিশ। আর সেখানেই তাদেরকে হাতেনাতে পাকড়াও করা হয় বলে জানা যায়।

তাঁরা মঙ্গলবার দুপুরের দিকে ওই কোলিয়ারিতে কয়লা চুরি করেছিল বলে খবর। সেই খবর পাওয়ার পরেই পুলিশ সেখানে অভিযান চালায়। দীর্ঘদিন ধরেই পুলিশের কাছে খবর আসছিল যে ওই কোলিয়ারি থেকে কয়লা চুরি হচ্ছে তবে পুলিশের হাতে কোন প্রমাণ না থাকায় গ্রেফতার করা যাচ্ছিল না কাউকে। গতকাল খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কোলিয়ারিতে গিয়ে উপস্থিত হয় বড়জোড়া থানার পুলিশ । আর তারপরেই গ্রেপ্তার করা হয় তাদের। বুধবার ওই ২৬ জনকে বড়জোড়া থানার পুলিশ বাঁকুড়া জেলা আদালতে তোলে বলে জানা যায়।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে ৫০ টন কয়লা সহ বেশকিছু সাইকেল এবং মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে । সেগুলিকে আপাতত বাজেয়াপ্ত করেছে বড়জোড়া থানার পুলিশ। উল্লেখ্য, দিন চারেক আগে আসানসোলের একটি খোলামুখ খনি থেকে অবৈধ কয়লা চুরি রুখতে গিয়ে আহত হতে হয় সিআইএসএফ এর জাওয়ানদের। খবর পাওয়ার পর তাঁরা খনিতে এসে উপস্থিত হয় । আর তাদেরকে দেখে পাথর ছুঁড়তে থাকে কয়লা চোরেরা। সেই পাথরের আঘাতে গুরুতর আহত হন এক সিআইএসএফ এর জাওয়ান। তাদের মধ্যে বেশকিছু জনকে গ্রেফতার করা হয় বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories