Prothom Kolkata

Popular Bangla News Website

হাসপাতালে সকাল-সন্ধ্যে নিয়ম করে বন্ধ থাকবে ফ্যান! আজব নোটিশ পুরুলিয়ায়

1 min read

।। প্রথম কলকাতা।।

২৪ ঘন্টা যদি ফ্যান চালিয়ে রাখা হয় তাহলে তা খারাপ হয়ে যাবে। যার কারণে হাসপাতালের রোগীদের ওয়ার্ডে সকালে এবং সন্ধ্যায় প্রায় দু-তিন ঘণ্টা মতো সময় ফ্যান গুলিকে বন্ধ করে রাখা হবে। এমনই এক অদ্ভুত নোটিস পড়ল পুরুলিয়ার বাঘমুন্ডি হাসপাতালে। সেই নোটিসে স্বাক্ষর রয়েছে বিডিও এবং বিএমওএইচ এর। যা নিয়ে রীতিমত উত্তেজনা সৃষ্টি হয় সেখানে। এই নোটিস দেখার পর ক্ষুব্ধ হয়ে ওঠেন জনতা । যদিও পরবর্তীতে সেই নোটিস প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

পুরুলিয়ার বাঘমুন্ডি হাসপাতালে এইরকম একটি নোটিস লেখা হয়েছিল । যেখানে জানানো হয় যে, রোগীদের ওয়ার্ডে এবার থেকে সকাল পাঁচটা থেকে আটটা পর্যন্ত এবং সন্ধ্যে ছটা থেকে আটটা পর্যন্ত ফ্যান বন্ধ রাখা হবে । আর সেই নোটিস এর নিচে স্বাক্ষর ছিল ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এবং ব্লক স্বাস্থ্য আধিকারিক এর। কোন যুক্তিতে ধরনের নোটিস দেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন ওঠে কারণ পুরুলিয়ার মতো একটি জায়গা যেখানে এমনিতেই গরম বেশি সেখানে হাসপাতালের রোগীদের ওয়ার্ডে এইভাবে ফ্যান বন্ধ রাখা কতটা যুক্তিযুক্ত।

এই নোটিস কে ঘিরে প্রশ্ন উঠতে শুরু করলে হাসপাতাল কর্তৃপক্ষের থেকে কোনরকম সদুত্তর পাওয়া যায়নি। তাঁরা জানিয়েছিলেন যে ২৪ ঘন্টা ফ্যান চালালে তা খারাপ হয়ে যাবে। যার কারণে এই ধরনের নোটিস দেওয়া হয়েছে । তবে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠলে তা সামাল দেওয়ার চেষ্টা করেন বি এম ও এইচ । তিনি জানান, এই নোটিস দেওয়া ভুল হয়েছে । নোটিসটি প্রত্যাহার করে নেওয়া হবে অতি দ্রুত । পাশাপাশি এলাকার বিধায়ক সুশান্ত মাহাতো বলেন, হাসপাতালের তরফ থেকে যে নোটিস দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করে নেওয়া হবে। তবে এই ধরনের নোটিস দেওয়ার উদ্যোগ আসলে কার ছিল তা এখনও পর্যন্ত সামনে আসেনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories