Prothom Kolkata

Popular Bangla News Website

করোনা আবহের পর ফের প্রদান ‘কৃষক রত্ন’ পুরষ্কার, উত্তর দিনাজপুরের ৯ কৃষক পেলেন সম্মান

।।প্রথম কলকাতা।।

উত্তর দিনাজপুর জেলায় পালিত হল কৃষক দিবস এবং তার জেরেই কৃষকরত্ন সম্মান প্রদান করা হল সেখানকারই ৯ জন কৃষককে। প্রসঙ্গত, করোনা আবহে গত দু’বছর এই পুরস্কার বন্ধ থাকার পর এবছর আবারও রাজ্য জুড়ে দেওয়া হল ‘কৃষক রত্ন’ পুরস্কার। জানা যায়, কৃষক রত্ন সম্মান প্রদানে প্রত্যেক কৃষককে ১০ হাজার টাকার চেক ও মানপত্র দেওয়া হয়। ইতিমধ্যেই রাজ্যের মোট ৩৪২ জন কৃষক এই পুরস্কার পেয়েছেন। এবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের উদয়পুরের কৃষকবাজারে ৯ টি ব্লকের কৃষকদের হাতে এদিন এই পুরস্কার তুলে দেওয়া হয়। মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের কৃষিকাজে আরও আকৃষ্ট করতেই এই সম্মান প্রদান চালু করেছেন।

এদিন রায়গঞ্জের উদয়পুরে কৃষক বাজারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা কৃষি অধিকর্তা শফিকুল আলম, সহ অধিকর্তা পঙ্কজ বিশ্বাস, রায়গঞ্জ ব্লক কৃষি অধিকর্তা তুষারকান্তি চৌধুরী সহ আরও অন্যান্যরা।

এদিন উত্তর দিনাজপুরের ৯ জন কৃষকের হাতে মানপত্র সহ পুরস্কার তুলে দেন উত্তর দিনাজপুর জেলা কৃষি অধিকর্তা শফিকুল আলম । এরপরই শফিকুল আলম সেখানে বক্তব্য রেখে বলেন, ‘‘প্রতি বছরের মতো এ বছরও কৃষকরত্ন পুরস্কার জেলার ৯ জন কৃষিজীবী মানুষের হাতে তুলে দিয়েছি। কৃষিকাজে উন্নত প্রযুক্তি ব্যবহার করার পাশাপাশি উন্নত কৃষি চিন্তাভাবনার কারণেই এই পুরস্কার দেওয়া।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories