Prothom Kolkata

Popular Bangla News Website

Electric Scooter : তুখড় ডিজাইন! লঞ্চ হল ১৫০ কিমি রেঞ্জ বিশিষ্ট নতুন ইলেকট্রিক স্কুটার

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমানে দু চাকার গাড়িতেও আকর্ষণীয় ডিজাইন তুলে ধরছে সংস্থাগুলি। এবার সেই গাড়ি যদি সম্পূর্ণ বিদ্যুৎ চালিত হয় তাহলে তো কথাই নেই। ভারতে লঞ্চ হয়ে গেল আরও এক ইলেকট্রিক স্কুটার। টাইট বাজেট থাকলেও চিন্তা নেই! কারণ গাড়িটির দাম অন্যান্য গাড়ির তুলনায় অনেক কম। এর পাশাপাশি উচ্চ রেঞ্জ এবং উন্নত প্রযুক্তি অন্তর্ভুক্ত রয়েছে গাড়িটিতে। এই ইলেকট্রিক স্কুটারটি হল Odysse V2 এবং V2+। দুটি ভ্যারিয়েন্টে গাড়িটি বাজারে ছেড়েছে সংস্থা।

সংস্থার দাবি, এই স্কুটারগুলিতে ডুয়াল ওয়াটার-রেজিস্ট্যান্ট IP 67 সার্টিফাইড ব্যাটারি প্যাক রয়েছে এবং প্রতি চার্জে ১৫০ কিলোমিটার পর্যন্ত রাইডিং রেঞ্জ অফার করতে সক্ষম গাড়িদুটি। পাশাপাশি রয়েছে অ্যান্টি-থেফ্ট লক, প্যাসিভ ব্যাটারি কুলিং, একটি ১২ ইঞ্চি ফ্রন্ট টায়ার, LED লাইটের মতো বৈশিষ্ট। পাঠকদের সুবিধার্থে জানিয়ে রাখি, এই সংস্থার আরও চারটি ইলেকট্রিক স্কুটার রয়েছে যেগুলি হল – E2go, Hawk+, Racer, এবং Evoqis।

এবার আসা যাক গাড়িটির দাম এবং প্রাপ্যতা সংক্রান্ত তথ্যে। Odysse V2 এবং V2+ এর দাম শুরু হয়েছে ৭৫,০০০ (এক্স-শোরুম) টাকা থেকে। আহমেদাবাদ, হায়দ্রাবাদ এবং মুম্বাইয়ে এই গাড়িতে ম্যানুফ্যাকচারিং প্লান্ট রয়েছে। সংস্থার আশা, ২০২২ শেষ হতে তারা ১০০ টি ডিলারশিপ অতিক্রম করবে। ইচ্ছুক ক্রেতার সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে অথবা স্বীকৃত ডিলারের মাধ্যমে এই ইলেকট্রিক স্কুটার বুক করতে পারেন।

Categories