Prothom Kolkata

Popular Bangla News Website

মহিলা নির্যাতনের প্রতিবাদে রাস্তায় বিজেপি, পুড়ল মমতার কুশপুতুল

।। প্রথম কলকাতা।।

রাজ্যের স্থানে স্থানে মহিলাদের উপরে ক্রমাগত ঘটছে নির্যাতন। হাঁসখালি থেকে শুরু করে বোলপুর, পুরুলিয়া, জলপাইগুড়ি রাজ্যের সর্বত্রই উঠছে মহিলাদের উপরে নির্যাতনের অভিযোগ। রাজ্যের বিভিন্ন প্রান্তে চলা মহিলাদের উপরে নির্যাতন ও ধর্ষণের অভিযোগে আজ প্রতিবাদ মিছিলের আয়োজন করেছিল বিজেপি। রাসবিহারী এভিনিউ থেকে শুরু করে হাজরা মোড় পর্যন্ত বিজেপির মহিলা মোর্চার প্রতিবাদ মিছিল চলে। মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানো হয়।

দক্ষিণ কলকাতার মহিলা ও যুব মোর্চা এই প্রতিবাদ মিছিলের আয়োজন করে। মিছিলের ফেস্টুনে লেখা ছিল, “রাজ্যে ক্রমাগত ঘটে যাওয়া ধর্ষণের বিরুদ্ধে ও মহিলাদের অসুরক্ষিত পরিবেশের বিরুদ্ধে মহিলা মুখ্যমন্ত্রীর কাছে মহিলাদের সুরক্ষার দাবিতে প্রতিবাদ মিছিল।” বিজেপির প্রতীক ব্যবহার করা হয়েছিল সেখানে। লেখা হয়েছিল, এই মিছিলের ব্যবস্থাপনায় রয়েছে বিজেপির দক্ষিণ কলকাতা সাংগঠনিক জেলার মহিলা ও যুব মোর্চা।

মিছিলে স্লোগান দেওয়া হয়, নারী সুরক্ষার দাবিতে বিজেপি লড়ছে, লড়বে। রাসবিহারী এভিনিউ থেকে শুরু করে হাজরা মোড় পর্যন্ত বিকেলের রাজপথ জুড়ে চলে বিজেপির এই প্রতিবাদ মিছিল। মহিলাদের উপর অত্যাচার, নির্যাতনের বিরুদ্ধে চলে বিজেপির এই প্রতিবাদ মিছিল। রাজ্যের বিরুদ্ধে উঠতে থাকে একের পর এক স্লোগান।

প্ল্যাকার্ড হাতে নিয়েও প্রতিবাদ জানান বেশ কিছু মহিলা। যেখানে লেখা ছিল “দিকে দিকে খুন ধর্ষন হচ্ছে কেন? মমতা সরকার জবাব দাও। কিংবা, “তৃণমূলের দুটি গুন, ধর্ষণ আর মানুষ খুন”। মিছিল শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানো হয়। সেসময় স্লোগান ওঠে, ‘মমতা ব্যানার্জি হায় হায়’।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories