Prothom Kolkata

Popular Bangla News Website

মন্ত্রীর বাস চালিয়ে উদ্বোধনের পরেও তালাবন্ধ ডিপো, প্রতিবাদে বিক্ষোভ মালদায়

1 min read

।। প্রথম কলকাতা।।

মালদহ জেলার চাঁচলের কলিগ্রামে দু’কোটি টাকা খরচ করে নির্মিত হয়েছে সরকারি বাস ডিপো। যার উদ্বোধন করতে কলিগ্রামে এসেছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। নারকেল ফাটিয়ে, বাস চালিয়ে ঘটা করে উদ্বোধন করেছিলেন। প্রতিশ্রুতি দিয়েছিলেন, পরদিন থেকেই এই ডিপো থেকে সরকারি বাস চলাচল করবে। তবে, এখনো পর্যন্ত বাস ডিপোতে ঝুলছে তালা। বন্ধ ডিপো হয়ে উঠছে অসামাজিক কাজকর্মের আখড়া। দ্রুত ডিপো চালুর দাবীতে সরব হলেন বহু মানুষ।

কলিগ্রামের এই ডিপোতে কী নেই? অত্যাধুনিক পরিকাঠামো বলতে যা বোঝায়, তার সবকিছুই এখানে রয়েছে। যাত্রী স্বাচ্ছন্দ্যের ব্যাপারে যেমন জোর দেওয়া হয়েছে, তেমনি রয়েছে ওয়ার্ক সপ, জ্বালানি তেলের পাম্প, যাত্রীনিবাস পর্যন্ত এখানে রয়েছে। কিন্তু ফিরহাদ হাকিম উদ্বোধন করে চলে যাবার পর থেকে ঝুলছে তালা। ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ডিপো, এখনো কেন তালাবদ্ধ অবস্থায় পড়ে আছে? এ বিষয়ে প্রশ্ন করলে মুখে কুলুপ আটলেন ডিপোর আধিকারিক জগেশ চন্দ্র বর্মন।

অবিলম্বে ডিপো চালুর দাবিতে এবার বিক্ষোভে নামলেন এলাকার মানুষেরা। আজ দুপুরে বাস ডিপোর সামনে ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয় মানুষেরা। জনৈক বিক্ষোভকারী সুভাষ কৃষ্ণ গোস্বামী জানালেন, ঢাকঢোল পিটিয়ে উদ্বোধন করে গিয়েছিলেন মন্ত্রী। তারপর থেকেই অন্ধকারে ডিপো। দু-একদিন চালুর পর বন্ধ হয়ে গেছে। বন্ধ হয়ে যাবার ফলে ঠিকাদারদের দখলে চলে যাচ্ছে ডিপো। ফাঁকা এলাকায় বসছে অসামাজিক কাজের আসর।

ডিপোতে দু-একটি বাস অনিয়মিতভাবে আসছে, আর কোন বাস এখান থেকে চলছে না। বাস ধরতে এসে বহু মানুষকে ফিরে যেতে হচ্ছে বিফল মনোরথ হয়ে। এখানে বাস ধরতে এসেছিলেন প্রকাশ দাস নামে এক ব্যক্তি। তিনি জানালেন, তিনি বাস ধরতে এসেছিলেন। কিন্তু ডিপোতে তালা মারা আছে। আবার চাঁচলে ফিরে যেতে হবে। ডিপো চালু করা হলে যাত্রীদের সুরাহা হতো।

এ প্রসঙ্গে মালদা জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক রফিকুল হোসেন অবশ্য জানালেন, সেখানে বাস যাচ্ছে। ডিপো চালু রয়েছে। যদিও পুরোপুরি ভাবে চালু হয়নি। সেটাও দ্রুত হবে। আমাদের সরকার মানুষের উন্নয়ন করে।
তবে, এ প্রসঙ্গে বিজেপির মালদা জেলা যুব মোর্চার সভাপতি সুমিত সরকার কটাক্ষ করে জানালেন, সরকারি টাকা নয়-ছয় করে রাজ্যের অর্থনৈতিক অবস্থা মুখ থুবড়ে পড়েছে। তার উদাহরণ ২ কোটি টাকা ব্যয়ে কলিগ্রাম বাস ডিপো। মানুষের পরিষেবা দেবার পর সেটি এখন পরিণত হয়েছে খামারবাড়িতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories