Prothom Kolkata

Popular Bangla News Website

এসএসসি কাণ্ডে জড়িত উপাচার্যের পদত্যাগের দাবি BJP’র, পাল্টা স্লোগান তৃণমূলের, উত্তপ্ত বিশ্ববিদ্যালয় চত্বর

।। প্রথম কলকাতা।।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য এসএসসি কাণ্ডে জড়িয়ে বিভাগীয় তদন্তের মুখে পড়েছেন। তাই বিজেপির তরফ থেকে দাবি ওঠে যে এসএসসিতে চেয়ারম্যান থাকাকালীন দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি। যার কারণে বিভাগীয় তদন্তের মুখে পড়েছেন এখন। বর্তমানে তিনি উপাচার্য পদে রয়েছেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের। তাই তাকে সমস্ত পদ থেকে আপাতত সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়। মঙ্গলবার সকাল এগারোটা নাগাদ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় এসে উপস্থিত হন বিজেপির বিধায়ক শংকর ঘোষ এবং আনন্দ বর্মন ।এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন অন্যান্য বিজেপি কর্মী সমর্থকরা।

তবে বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোনরকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হতে দেওয়া যাবে না, এমনটাই দাবি ছিল তৃণমূলের। তাঁরা সাফ জানিয়ে দেন যে, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিজেপি বিধায়ক এবং তাদের সমর্থকদের ঢুকতে দেওয়া হবে না । কারণ তাঁরা ক্যাম্পাসের ভেতরে উত্তেজনা তৈরি করবেন। তাদেরকে বাধা দেওয়ার উদ্দেশ্য নিয়েই তৃণমূল ছাত্র পরিষদ বিশ্ববিদ্যালয়ের গেট আটকে দেয়। আর তারপর বিজেপির তরফ থেকে চলতে থাকে স্লোগান । এর পাল্টা স্লোগান দেয় তৃণমূল ছাত্র পরিষদ।

এই পরিস্থিতি ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বরে । তবে আগে থেকেই পুলিশ প্রশাসন তৎপর ছিল এই পরিস্থিতির জন্য। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে সহজে এড়ানো যায় তার জন্য কড়া পুলিশি বন্দোবস্ত করা হয়েছিল। উল্লেখ্য, চলতি মাসের ১৩ ই মে কলকাতা হাইকোর্টে শিক্ষক নিয়োগ মামলায় রিপোর্ট পেশ করা হয়। সেই রিপোর্টে ৬ জনের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের সুপারিশ করা হয় বলে জানা যায়। আর সেই ৬ জনের তালিকায় একজন হলেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। তিনি প্রাক্তন এসএসসি চেয়ারম্যান ছিলেন বলে জানা যায়। আর শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় তাঁর নাম জড়ানোর পর থেকেই বেশ উত্তপ্ত হয়ে উঠেছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories