Prothom Kolkata

Popular Bangla News Website

WhatsApp এর বড় আপডেট! চ্যাটের মতো এবার স্ট্যাটাসেও যুক্ত হচ্ছে লিঙ্ক প্রিভিউ অপশন

1 min read

।। প্রথম কলকাতা ।।

হোয়াটসঅ্যাপ ব্যবহার আরও মজাদার ও আকর্ষণীয় করে তুলতে নতুন ফিচার হাজির করল এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। বর্তমানে চ্যাটে কোনও লিঙ্ক পাঠালে সেটি প্রিভিউ করার যে সুবিধা থাকে সেই একই সুবিধা এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও পাওয়া যাবে। ফলস্বরূপ সেই লিঙ্কে ক্লিক না করেও স্ট্যাটাসে দেওয়া লিঙ্কের তথ্য জেনে নিতে পারবেন ব্যবহারকারীরা।

বিগত কয়েক মাসে একাধিক নতুন ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। এর মধ্যে উল্লেখযোগ্য হোয়াটসঅ্যাপ পেমেন্ট, মাল্টি-ডিভাইজ সাপোর্ট, ২ জিবি ফাইল ট্রান্সফার ইত্যাদি। এবার উপভোগ করা যাবে হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ (WhatsApp Link Preview) ফিচার।

কী এই হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ?

ধরুন, চ্যাট উইন্ডোতে আপনি কাউকে কোনও কন্টেন্টের লিঙ্ক পাঠাচ্ছেন। সেই ব্যবহারকারী ওই লিঙ্কে ক্লিক না করেই, কনটেন্টে কী নিয়ে সেটির একটি প্রিভিউ দেখতে পারেন। এই বৈশিষ্ট হোয়াটসঅ্যাপে অনেক দিন ধরেই রয়েছে। এবার ঠিক একই সুবিধা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসেও যোগ করছে এই টেক প্ল্যাটফর্ম। অর্থাৎ ব্যবহারকারী যদি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কোনও লিঙ্ক পেস্ট করে সেটি ক্লিক না করেই সেই লিঙ্কে থাকা তথ্যের একটি আভাস পেয়ে যাবেন আপনি।

অনেকেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিভিন্ন ইউটিউব, ফেসবুক ভিডিও, পোস্টের লিঙ্ক শেয়ার করেন। এবার থেকে সেই পোস্টে ক্লিক না করেই পোস্টের বিষয়বস্তু সম্পর্কে একটি আগাম আভাস পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WaBetaInfo এর রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটি শীঘ্রই রোল আউট করা হবে। Android এবং iOS দুই সিস্টেমেই এটি উপলব্ধ করা হবে বলে জানানো হয়েছে। বর্তমানে ফিচারটি পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ। তা সফল হলে শীঘ্রই হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ দেখা যাবে স্ট্যাটাসে।

হোয়াটসঅ্যাপের মতে, ‘হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ’ (WhatsApp Link Preview) অপশন যুক্ত হলে ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহারে আরও উৎসাহ পাবেন।

Categories