Prothom Kolkata

Popular Bangla News Website

হোয়াটসঅ্যাপে আসতে চলেছে কামাল করা ফিচার্স ! চুপিসারে গ্রুপ ছাড়বেন, কেউ টের পাবে না

1 min read

।। প্রথম কলকাতা ।।

সারা বিশ্বের প্রায় কোটি কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ম্যাসেজিং অ্যাপ । পাশাপাশি নানান অফিশিয়াল কাজ এবং আর্থিক লেনদেনের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভাবে ব্যবহার করা হয়ে থাকে। হোয়াটসঅ্যাপ মাঝে মাঝেই ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত সব ফিচার্স নিয়ে আসছে । কিছুদিন আগেই এমন একটি বৈশিষ্ট্য চালু করেছিল যেখানে গ্রুপে ৫১২ জন সদস্যকে যুক্ত করা যাবে। এছাড়াও চ্যাটের ক্ষেত্রে মেসেজে রিয়াকশন আনা হয়েছে, যা বহু ব্যবহারকারী পছন্দ করেছেন। এবার হোয়াটসঅ্যাপ আনতে চলেছে আরেকটি নতুন ফিচার্স, আর এই নিয়ে কাজ চলছে জোরকদমে। এই নতুন ফিচার্সটি আসলে আপনি যদি কোন গ্রুপে যুক্ত হয়ে থাকেন, সেখানে থেকে চুপিসারে লেফট কিংবা এক্সিট হয়ে যেতে পারবেন। কিন্তু গ্রুপের অন্যান্য সদস্যরা তা জানতে পারবেন না।

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ বর্তমানে এই নতুন ফিচার্সটি নিয়ে পুরোদমে কাজ চালাচ্ছে । একটি ট্যুইট বার্তায় WABetaInfo জানিয়েছে, নতুন ফিচার্স আসার পর কোনো ব্যবহারকারী যদি কোন গ্রুপ থেকে ছেড়ে চলে যান তাহলে সেই সম্পর্কিত তথ্য বা নোটিফিকেশন শুধুমাত্র গ্রুপ অ্যাডমিন পাবেন । গ্রুপে থাকা অন্যান্য সদস্যরা জানতে পারবেন না। WABetaInfo এই বৈশিষ্ট্য সম্পর্কিত একটি স্ক্রিনশট শেয়ার করেছে।

বর্তমানে হোয়াটসঅ্যাপে কমিউনিটি ফিচার শীঘ্রই আসতে চলেছে , আর এই বিষয়টি নিয়ে চলছে জোর জল্পনা। সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপ নতুন নতুন বৈশিষ্ট্য নিয়ে হাজির হচ্ছে ব্যবহারকারীদের কাছে। এছাড়াও নতুন ফিচার্স অনুযায়ী, সবাইকে পাঠানো ঘোষণা বার্তা এবং গ্রুপ অন্তর্ভুক্ত করা বা না করার নিয়ন্ত্রণও দেওয়া হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories