Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগেও CBI তদন্ত, গুরুতর অভিযোগ মন্ত্রীর বিরুদ্ধে

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে আজ রাতেই সিবিআই দ্বারা জিজ্ঞাসাবাদের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আজ রাত আটটার মধ্যে তাঁকে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে বেআইনিভাবে একাদশ- দ্বাদশ শ্রেণীতে শিক্ষিকা হিসেবে নিয়োগ করার অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে মেধাতালিকায় নাম না থাকলেও তাঁকে দেওয়া হয়েছে চাকরি। সেকারণে আজ রাতেই জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হল মন্ত্রীকে। সেই সঙ্গে তাঁকে মন্ত্রিত্ব থেকে অপসারণের পরামর্শ দিল আদালত।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী ২০১৮ সালে মেখলিগঞ্জ এর একটি স্কুলে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকার চাকরি পেয়েছিলেন। তাঁর নিয়োগ নিয়ে সে সময় থেকেই অভিযোগ উঠতে শুরু করেছিল। আজ চার বছর পর এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ রাত আটটার মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পরেশ অধিকারীকে।

এখানেই শেষ নয়, পরেশ অধিকারীকে তাঁর মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিতে সুপারিশ জানালো আদালত। মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আদালতের অনুরোধ স্বচ্ছতার স্বার্থে ও স্বচ্ছ ভবিষ্যতের স্বার্থে পরেশ অধিকারীকে যেন তাঁর মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। সিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছে, একেবারে যেন গভীরে গিয়ে এই মামলার দুর্নীতির তদন্ত করা হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories