Prothom Kolkata

Popular Bangla News Website

বন্যার জলে শোচনীয় আসাম ! নাজেহাল ২ লক্ষ মানুষ, মৃত্যু ৭ জনের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আসামে বন্যার কারণে মহাবিপদের সম্মুখীন ২৪ টি জেলার প্রায় ২ লক্ষের বেশি মানুষ। ইতিমধ্যেই বন্যার কারণে মারা গিয়েছেন প্রায় ৭ জন। অবিরাম বৃষ্টির কারণে আসামের বহু জেলা বন্যার কবলে, পাশাপাশি বৃষ্টির কারণে অনেক জায়গায় ভূমিধস দেখা দিয়েছে।

আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের রিপোর্ট অনুযায়ী , শুধুমাত্র কাছাড় জেলাতেই ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ। বন্যার কবলে আর ভূমি ধসের কারণে এই পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ৭ জনের। শুধু তাই নয়, বন্যার কারণে নিখোঁজ হয়েছেন বহু মানুষ । প্রশাসনের তরফ থেকে যথাযথভাবে ত্রাণ এবং উদ্ধারের কাজ চলছে। ৫৫টি ত্রাণশিবির এবং ১২টি বিতরণ কেন্দ্র তৈরি করেছে কাছাড় জেলা প্রশাসন, যেখানে আশ্রয় নিয়েছেন প্রায় ৩৩ হাজার মানুষ।

অবিরাম বৃষ্টি তার উপরে ভূমিধস , যার কারণে বহু জায়গায় বিপর্যস্ত রেল পরিষেবা। মোতায়েন করা হয়েছে আধাসামরিক বাহিনী, ফায়ার এন্ড ইমার্জেন্সি সার্ভিস, সেনাবাহিনী, এসডিআরএফ , প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক এবং বেসামরিক প্রশাসন, যারা ত্রাণ এবং উদ্ধার অভিযানে নিরন্তর কাজ করে চলেছেন। অপরদিকে অবিরাম বৃষ্টির কারণে রেল স্টেশনে আটকে পড়েছেন বহুৎ মানুষ। সেই যাত্রীদের উদ্ধার করা হয়েছে দিতোচেরা স্টেশন থেকে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের তথ্য অনুযায়ী, স্টেশনে আটকে পড়েছিলেন প্রায় ১৬০০ জন রেল যাত্রী। তাদের উদ্ধার করে পাঠানো হয়েছে শিলচর আর বদরপুরে।

অবিরাম বৃষ্টিতে ব্রহ্মপুত্র নদীর জল বিপদসীমা অতিক্রম করেছে । অপরদিকে জোরহাট জেলার এবং নগাঁও জেলার এলাকায় কপিলি নদীর জল বিপদসীমার উপরে। আসামের প্রায় ২ লক্ষেরও বেশি মানুষের স্বাভাবিক জীবন বন্যার কারণে বিপর্যস্ত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories