Prothom Kolkata

Popular Bangla News Website

থাইল্যান্ড ওপেন থেকে নাম প্রত্যাহার সাত্ত্বিক – চিরাগ জুটির

।। প্রথম কলকাতা ।।

সদ্য থাইল্যান্ডের ব্যাঙ্ককে আয়োজিত ২০২২ থমাস কাপ জিতে ইতিহাস সৃষ্টি করেছে ভারত। দেশকে প্রথম থমাস কাপ এনে দেওয়ায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি – চিরাগ শেট্টী জুটি। তবে, চোটের কারণে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে থাকা ভারতীয় ডাবলস জুটি আজ থেকে শুরু হতে চলা থাইল্যান্ড ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

থমাস কাপ চলাকালীনই ছোটখাটো চোট পেয়েছিলেন চিরাগ শেট্টী। ঝুঁকি এড়াতে সাত্ত্বিকরা আজ থেকে শুরু হতে চলা থাইল্যান্ড ওপেনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে জানিয়ে দিয়েছেন। ২০২২ থমাস কাপে ছয়টি ম্যাচের মধ্যে পাঁচটিতে জয় পাওয়া সাত্ত্বিক – চিরাগরা দুরন্ত ফর্মে ছিলেন। কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়া ও সেমিফাইনালে ডেনমার্কের বিরুদ্ধে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা এই জুটি ফাইনালে প্রবল শক্তিশালী ইন্দোনেশিয়ার কেভিন সঞ্জয়া – মহম্মদ আহসান জুটিকে হারিয়েছিলেন।

সাত্ত্বিক – চিরাগ জুটি না থাকলেও ব্যাঙ্ককে অনুষ্ঠিত হতে চলা থাইল্যান্ড ওপেনের পুরুষ সিঙ্গলসে থমাস কাপ জয়ী ভারতীয় দলের দুই তারকা কিদাম্বি শ্রীকান্ত ও এইচএস প্রণয় অংশ নেবেন। মহিলা সিঙ্গলসে রয়েছেন দুইবারের অলিম্পিক পদকজয়ী পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। নজর থাকবে অলিম্পিয়ান বি সাই প্রনীতের দিকেও।

Categories