Prothom Kolkata

Popular Bangla News Website

বিয়ে বাড়িতে গরমে খারাপ খাবার ! লাগাতার বমি করে অসুস্থ নিমন্ত্রিতরা, মৃত ২

। প্রথম কলকাতা ।।

বিয়ে বাড়িতে সবাই আনন্দে ব্যস্ত ছিল। কিন্তু সেই আনন্দের অনুষ্ঠান কিছুক্ষণের মধ্যেই বিষাদে পরিণত হয় । বিয়ে বাড়ির খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকেই । বেশিরভাগ জনের শুরু হয়ে যায় বমি। অসুস্থদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থায় দুই ছাত্রীর মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে টনক নড়ে পুলিশ থেকে প্রশাসনের । তদন্ত করে জানা যায়, বিয়ে বাড়ির খাবার খারাপ হয়ে গিয়েছিল, আর যার কারণে ওই খাবার খেতেই কমবেশি সবাই অসুস্থ হয়ে পড়েন। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছিন্দওয়ারার ঢোলনখাপায়। বিয়ের অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন ১২ জন। চিকিৎসাধীন অবস্থায় ২ ছাত্রী মারা যায়। অসুস্থদের পান্ধুরনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা জেলায়, পান্ধুরনার ঢোলনখাপার বিয়ের অনুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন ১২ জন। অসুস্থ সবাইকে পান্ধুরনার হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থদের এখনো চিকিৎসা চলছে। চিকিৎসকরা এই বিষয়ে জানিয়েছেন, প্রচণ্ড গরমের কারণে খাবার নষ্ট হয়ে গিয়েছিল আর সেই খাবার খেয়েই নিমন্ত্রিত অতিথিদের স্বাস্থ্যের অবনতি হয়েছে।

পান্ধুরনা ব্লকের ঢোলনখাপায় বিয়ের অনুষ্ঠানে খাবার খেয়ে যারা অসুস্থ হয়ে পড়েন তাদের মধ্যে লাগাতার বমির কারণে সোমবার চিকিৎসাধীন অবস্থায় দুই ছাত্রী মারা যায়। খাবার পরিবেশন করার কিছুক্ষণ পর থেকেই বেশিরভাগ অতিথিদের বমি হতে শুরু করে। চিকিৎসকরা জানিয়েছেন অসুস্থ ব্যক্তিদের গুরুতর ডায়রিয়া হয়ে গিয়েছে।

আসলে বিয়ের অনুষ্ঠান গুলিতে অনেক আগে থেকে খাবার তৈরি করা হয়। একদম সকাল থেকে রান্নার কাজ শুরু হয় আর পরিবেশন করা হয় সন্ধ্যে থেকে। স্বাভাবিকভাবেই এই গরমে ডাল কিংবা সবজি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। অত্যধিক গরমের কারণেই ওই বিয়ে বাড়ির অনুষ্ঠানের সমস্ত খাবার নষ্ট হয়ে গিয়েছিল। শিশুদের অবস্থার অবনতি হলে স্বজনরা জানান, তারা মসুর ডাল, ভাত ও সবজি খেয়েছেন।এর পর তাদের অবস্থার অবনতি হয়। দুই ছাত্রীর মৃত্যুর পর হাসপাতাল ও পুলিশ প্রশাসন বিষয়টি খতিয়ে দেখছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories