Prothom Kolkata

Popular Bangla News Website

শহরে ফের পর্দা ফাঁস অনলাইন বেটিং চক্রের, পুলিশের হাতে গ্রেফতার ১৩

1 min read

।। প্রথম কলকাতা।।

আইপিএলের মরশুম শুরু হতে না হতে অনলাইন ক্রিকেট বেটিং শুরু হয়ে গিয়েছে । যার নেশায় আসক্ত হয়ে পড়েছে বহু যুবক। এই অনলাইন ক্রিকেটবেটিং এর ফলে বর্তমানে বহু যুবক ঋণে ডুবে গিয়েছেন। তবুও আসক্তি এমন একটি জিনিস যা কাটিয়ে ওঠা খুব মুশকিল। আর এই সুযোগকে কাজে লাগিয়ে কলকাতার বুকে বেশ কয়েকটি অনলাইন ক্রিকেট বেটিং সংস্থা তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। রাজারহাট থানার পুলিশ গতকাল হানা দেয় রাজারহাট বৈদিক ভিলেজে। গোপনসূত্রে একটি অনলাইন ক্রিকেট বেটিং সংস্থার খবর পান তাঁরা। আর সেখানে গিয়ে পৌঁছাতেই পর্দাফাঁস অনলাইন বেটিং চক্রের।

গতকাল রাতের পুলিশ বৈদিক ভিলেজের একটি ফ্ল্যাট থেকে গ্রেফতার করে ১৩ জনকে। জানা যায় ওই ফ্ল্যাটটি ভাড়া নিয়ে তাঁরা অনলাইন বেটিং চক্র চালিয়ে যাচ্ছিল দীর্ঘদিন ধরে। পুলিশ খবর পেলেও কোন প্রমাণ না থাকায় হাতেনাতে তাদের গ্রেফতার করা যাচ্ছিল না। এবার গোপন সূত্রে খবর পেয়ে সেখানে হানা দিতেই গ্রেফতার করা হল ১৩ জনকে । ওই ফ্ল্যাট থেকে ২৮ টি স্মার্টফোন, চারটি ল্যাপটপ এবং বেশকিছু ক্যালকুলেটর উদ্ধার করে পুলিশ। তাদের মধ্যে বেশিরভাগই ভিন রাজ্যের বাসিন্দা বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে।

তবে কলকাতা সংলগ্ন কিছু এলাকারও বাসিন্দা রয়েছেই চক্রের মধ্যে। তাদেরকে মঙ্গলবার বারাসত আদালতে তোলা হয় । পুলিশ তাদেরকে পাঁচদিন হেফাজতে রাখার আবেদন জানিয়েছে আদালতের কাছে । বর্তমানে এই ঘটনার বিভিন্ন তথ্য খতিয়ে দেখছে পুলিশ আধিকারিকরা । এই অনলাইন ক্রিকেট বেটিং সংস্থার সঙ্গে আন্তর্জাতিক চক্রের সংযোগ রয়েছে কি-না সে বিষয়ে খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। ক্রিকেট মানে যেখানে বিনোদন বোঝাতো আজ সেই ক্রিকেটের অত্যন্ত খারাপ একটি দিক হল অনলাইন বেটিং । যা ধীরে ধীরে যুবসমাজে রোগের মতো ছড়াতে শুরু করেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories