Prothom Kolkata

Popular Bangla News Website

শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বে ঘরছাড়া বহুদিন, মানসিক অবসাদে আত্মহত্যার চেষ্টা গৃহবধূর

।। প্রথম কলকাতা।।

২০২০ সালে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের উলিয়াড়া গ্রামে খুন হয়েছিলেন স্থানীয় গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন প্রধান শেখ বাবর আলি। আর এই খুনের ঘটনায় অভিযোগের আঙুল উঠেছিল তৎকালীন পঞ্চায়েত প্রধানের স্বামী রহিম মন্ডলের অনুগামীদের দিকে । এই ঘটনার পর ঘরছাড়া হতে হয় উলিয়ারা গ্রাম পঞ্চায়েতের প্রধানসহ প্রায় ৮৭ জনকে। তাদের মধ্যে বহুজন এখনও পর্যন্ত এলাকায় ফিরে আসতে পারেননি । যার ফলে মানসিক অবসাদে ভুগছিলেন এক গৃহবধূ । কারণ তিনিও তাঁর পরিবারের সঙ্গে গ্রামছাড়া হয়েছিলেন। অবশেষে বাঁকুড়ার বিষ্ণুপুরের ছিন্নমস্তা এলাকায় ভাড়া বাড়িতে তিনি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন। এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

তাকে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। ওই বধূর পরিবারের তরফ থেকে জানা যায়, সেই ২০২০ সালের পর ঘর ছেড়েছিলেন তাঁরা । তারপর বিষ্ণুপুরের ছিন্নমস্তা এলাকায় ভাড়া থাকতে শুরু করেছিলেন এই পরিবার। যার ফলে তাদের কাজকর্মে সমস্যা হচ্ছিল এমনকি ওই পরিবারের শিশুদের লেখাপড়া পর্যন্ত মাথায় ওঠে। তাঁরা বাড়ি ফিরে যাবার জন্য বারবার প্রশাসন এবং তৃণমূলের জেলা নেতৃত্বের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু তাদেরকে বাড়ি ফেরানোর জন্য কোনরকম তৎপরতা দেখা যায়নি পুলিশ কিংবা দলীয় নেতাদের।

যার ফলে গত কাল সন্ধ্যেবেলায় ওই গৃহবধূ আত্মহত্যা করার চেষ্টা করেন । তাকে উদ্ধার করে নিয়ে আসা হয় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে । আপাতত তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যায়। এই ঘটনা প্রসঙ্গে উলিয়ারা গ্রাম পঞ্চায়েতের ঘরছাড়া প্রধান তাসমিনা খাতুন বলেন, দীর্ঘ দুই বছর ধরে ঘরে ঢুকতে পারছে না এই তৃণমূল কর্মীর পরিবার। তাদের ছোট ছোট ছেলে মেয়ে রয়েছে, পড়ালেখা বন্ধ যার ফলে ভবিষ্যৎ প্রায় অন্ধকার । এরকম পরিস্থিতিতে মানসিক অবসাদে ভুগতে শুরু করেছিল ওই তৃণমূল কর্মীর স্ত্রী। তাঁর জন্যই গতকাল সন্ধ্যায় তিনি আত্মহত্যা করার চেষ্টা করেন। পাশাপাশি পঞ্চায়েত প্রধান জানান, পুলিশের তরফ থেকে কোনরকম সাহায্য পাচ্ছেন না তাঁরা। তাই কবে তাঁরা নিজেদের বাড়িতে ফিরে যেতে পারবেন তা এখনও অনিশ্চিত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories