Prothom Kolkata

Popular Bangla News Website

‘ত্রিপুরাকে সর্বশ্রেষ্ট বানাবো’, কুর্শি থেকে সরে গিয়েও লক্ষ্যে অটল বিপ্লব

1 min read

।। প্রথম কলকাতা।।

ত্রিপুরায় বর্তমানে রাজনীতিতে চাপান-উতোর শুরু হয়েছে। কারণ গত শনিবার অত্যন্ত নাটকীয় ভাবে বিপ্লব দেব তাঁর ইস্তফা পত্র জমা দিয়েছেন রাজ্যপালের কাছে। আর তারপর রবিবার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মানিক সাহা। যদিও নতুন মুখ্যমন্ত্রীকে সাদরে গ্রহণ করেনি বিজেপির একাংশ। বর্তমানে ত্রিপুরায় বিজেপির অন্তরে ক্ষোভ-বিক্ষোভের পালা শুরু হয়েছে । কিন্তু তার মধ্যেও নয়া মুখ্যমন্ত্রী মানিক সাহা জানান যে, সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে তাঁর সম্পর্ক অত্যন্ত ভালো এবং তাঁরা পরবর্তীকালেও এই সম্পর্ক বজায় রাখতে চান। সেই সুরেই কথা বলতে শোনা গেল ত্রিপুরার সদ্য-প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে।

তিনি আগরতলা কুঞ্জবনস্থিত বেনুবন বুদ্ধবিহার মন্দিরে এসে উপস্থিত হয়েছিলেন বুদ্ধ পূর্ণিমার অনুষ্ঠান উপলক্ষে । সেই অনুষ্ঠানে তিনি বলেন ” আমরা ত্রিপুরাকে সর্বশ্রেষ্ঠ বানাবো । আমাদের কেউ আটকাতে পারবেনা”। এই কাজ ২০১৮ থেকে শুরু হয়েছে এবং তা চলবে বলে জানালেন তিনি। নতুনভাবে ফের ত্রিপুরাকে উন্নয়নের লক্ষ্যমাত্রায় নিয়ে যাওয়া হবে আর ত্রিপুরায় যাতে শান্তির বাতাবরণ থাকে সেই চেষ্টায় করে যাবে বর্তমান ক্ষমতাসীন দল। পাশাপাশি তিনি বলেন, মুখ্যমন্ত্রী বদলের ফলে ত্রিপুরার বিকাশ আটকে যাবে এমন সম্ভাবনা একেবারেই নেই । কারণ তাঁর দল এবং তিনি কাজ করতে জানেন। কাজ করার জন্য মানসিকতার দরকার পদ নয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরার মন্ত্রী মনোজ কান্তি দেব সহ আরও অন্যান্যরা । সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী সেখানে উপস্থিত জনগণের কাছ থেকে পাওয়া সমাদরে অত্যন্ত অভিভূত হয়ে পড়েন। পাশাপাশি তিনি জানান, ত্রিপুরার জনগণের কাছে এই ভালোবাসার জন্য তিনি সর্বদা ঋণী থাকবেন আর ত্রিপুরাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বতভাবে চেষ্টা করবেন তিনি। কারণ তাঁর মতে কাজ করার মানসিকতা থাকলে যেকোনো ভাবে সেই কাজ করা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories