Prothom Kolkata

Popular Bangla News Website

পুত্রের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের মামলা, CBI হানা চিদম্বরমের বাড়িতে

।। প্রথম কলকাতা।।

আজ সকালে হঠাৎ সিবিআই হানা দিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের একাধিক বাড়িতে ও অফিসে। দিল্লি, মুম্বাই, চেন্নাই, তামিলনাড়ুর একাধিক স্থানে পি চিদাম্বরমের বাড়ি ও অফিসে সিবিআই তল্লাশি শুরু হয়েছে। পি চিদম্বরমের পুত্র কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের মামলা দায়ের করা হয়েছে। এরপরই তল্লাশিতে নেমেছে সিবিআই।

আজ সকাল থেকে শুরু হয়েছে সিবিআই তল্লাশি। যা এখনো পর্যন্ত চলছে। দিল্লি, মুম্বাই, চেন্নাই, তামিলনাড়ুরর সাতটি জায়গায় চলছে তল্লাশি। প্রত্যেকটি জায়গা হল পি চিদাম্বরমের বাসভবন বা কার্যালয়। কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। সিবিআই সূত্রে জানা গেছে, পি চিদাম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন একাধিক আর্থিক দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন তাঁর পুত্র কার্তি চিদাম্বারাম। অভিযোগ উঠেছে ৫০ লক্ষ টাকা ঘুষ নিয়ে পাঞ্জাবের একটি বিদ্যুৎ প্রকল্পে আসার জন্য ২৫০ জন চীনা নাগরিককে তিনি ভিসা পেতে সাহায্য করেছেন। যে অভিযোগে চলছে তল্লাশি।

ইতিপূর্বেও কার্তির বিরুদ্ধে একাধিক আর্থিক দুর্নীতির মামলা দায়ের করেছিল সিবিআই। ২০১৮ সালে তাঁকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির তদন্তে ইডিও নেমেছে। এবার আবার নতুন মামলায় জড়িয়ে গেলেন কার্তি চিদাম্বারাম। তবে, তাঁর বাড়িতে, অফিসে সিবিআই হানাকে রাজনৈতিক প্রতিহিংসা বলে কটাক্ষ করেছে কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানালেন, পি চিদাম্বরম হলেন জাতীয়তাবাদী ও দেশপ্রেমী। দেশের প্রতি তাঁর আনুগত্য প্রশ্নাতীত। পরিকল্পনা করে তাঁর বাড়িতে অভিযান চালিয়ে রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছে সিবিআই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories