Prothom Kolkata

Popular Bangla News Website

একগুচ্ছ কর্মসূচি নিয়ে আগামীকাল ঝাড়গ্রামে যাচ্ছেন মমতা, আগমনের প্রস্তুতি তুঙ্গে

1 min read

।। প্রথম কলকাতা।।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগামীকাল অর্থাৎ বুধবার ফের ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন বলে জানা গিয়েছে। তাই মুখ্যমন্ত্রীর আগমনকে মাথায় রেখে বর্তমানে বেশ তোড়জোড় চলছে সেখানে । জানা যায় আগামীকাল মুখ্যমন্ত্রী রাজ কলেজ হেলিপ্যাড গ্রাউন্ডে নামবেন আর তারপর সেখান থেকে ঝাড়গ্রাম স্টেডিয়াম উদ্দেশ্যে রওনা দেবেন । এবার মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফরের উদ্দেশ্য হল প্রশাসনিক বৈঠক। আর সেই বৈঠকে উপস্থিত থাকতে চলেছেন ঝাড়গ্রাম এর শীর্ষ থেকে শুরু করে নিম্নস্তরের নেতা মন্ত্রীসহ ঝাড়্গ্রাম জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক এবং পুলিশ কর্তারা।

সম্প্রতি জঙ্গলমহল জুড়ে একের পর এক মাওবাদী পোস্টার পড়ায় সতর্ক করা হয়েছিল জেলা পুলিশ প্রশাসনকে । স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছিল। গত ২৭ শে এপ্রিল নবান্নের একটি প্রশাসনিক বৈঠকের তিনি ঝাড়গ্রামের তৎকালীন পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষকে এই মাওবাদী প্রসঙ্গ নিয়ে বিভিন্ন প্রশ্ন করেছিলেন। তবে সেই প্রসঙ্গে পুলিশ সুপারের কাছ থেকে মুখ্যমন্ত্রী কোনো সন্তোষজনক উত্তর পাননি বলে ক্ষোভও প্রকাশ করেছিলেন, আর তারপরেই পুলিশ সুপার পদ থেকে বিশ্বজিৎ ঘোষকে সরিয়ে নিয়োগ করা হয় নতুন পুলিশ সুপার। বর্তমানে ঝাড়গ্রাম এর পুলিশ সুপারের দায়িত্বে রয়েছেন অরিজিৎ সিনহা। সেই বৈঠকে তিনি জানিয়েছিলেন খুব তাড়াতাড়ি ঝাড়গ্রাম সফরে যাবেন তিনি নিজে।

আর সেই মতো রাজ্যের মুখ্যমন্ত্রী আগামীকাল এসে উপস্থিত হবেন ঝাড়গ্রামে। তবে জঙ্গলমহলে যেভাবে মাওবাদী আতঙ্ক বৃদ্ধি পাচ্ছিল সে ক্ষেত্রে তিনি জানান যে, চক্রান্ত করে দু একটি পোস্টার লোকালয়ে লাগালেই সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা যাবে না। এত সহজে মাওবাদী তত্ত্বকে বিশ্বাস করতে চাননি তিনি। খুব তৎপর ভাবে জঙ্গলমহলের ওই পরিস্থিতির দিকে নজর রেখেছিলেন। এবার তিনি নিজেই গিয়ে সেখানে প্রশাসনিক বৈঠক করবেন এবং পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানা গেল। এছাড়াও সূত্রের খবর, আগামীকাল ঝাড়গ্রামেই রাত্রি যাপন করবেন মুখ্যমন্ত্রী। তাঁর থাকার ব্যবস্থা করা হয়েছে ঝাড়গ্রাম রাজবাড়ি কটেজে এবং পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার পুনরায় ঝাড়গ্রাম স্টেডিয়ামে একটি জনসভা করার পরে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories